কুলাউড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে অপারেশন হিলসাইড, আটক ১৩

সিলেটের সময় ডেস্ক :

 

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা একটি বাড়ি থেকে নারীসহ ১৩ জনকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

আজ শনিবার ভোরে উপজেলার সীমান্তবর্তী পূর্ব টাট্টিউলি গ্রাম থেকে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম-পরিচয় জানানো হয়নি। আটককৃতদের মধ্যে চারজন পুরুষ, ৬ জন নারী ও ৩ শিশু রয়েছে। এ সময় ৩ কেজি বিস্ফোরক, হাই এক্সক্লুসিভ ৫০টি ডেটোনেটর, ৩ লাখ ৬১ হাজার টাকা, জঙ্গি প্রশিক্ষণ সামগ্রিক ও বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়।সিটিটিসি ও সোয়াট পরিচালিত অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন হিলসাইড’।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সালেক জানান, গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে সীমান্তবর্তী পূর্ব টাট্টিউলি গ্রামের ওই বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে সিটিটিসি ও সোয়াট টিমের সদস্যরা অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করে।

 

তিনি আরও বলেন, অভিযান শেষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

কুলাউড়ার কর্মধা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহিবুল ইসলাম জানান, বাড়িটি টিলার ওপর নতুন নির্মাণ করা। নিরাপত্তার কারণে কোনো মানুষকে ওই এলাকায় যেতে দেওয়া হচ্ছে না।

এ বিভাগের অন্যান্য