বিশ্বকাপে নেতৃত্ব দিতে আগ্রহী নন সাকিব

খেলাধুলা ডেস্ক ঃ

 

৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপে তামিম ইকবালের খেলা অনিশ্চিত। কোমরের ব্যথায় তামিমকে বিশ্বকাপে না পাওয়া গেলে দলকে কে নেতৃত্ব দেবেন? এ নিয়েই দেশের ক্রীড়াঙ্গনে চলছে গুঞ্জন।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসানকে ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া হতে পারে।

তবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন, তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করার ব্যাপারে আগ্রহী নন।

বিশ্বকাপের আগে হবে চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানের শুরু হবে এশিয়া কাপ। কোমরের ব্যথা পরিচর্যা করতে তামিম এশিয়া কাপ থেকে ছুটি নিলে কে হতে হবে অধিনায়ক?

এশিয়া কাপের জন্য হলে তামিমের পরিবর্তে লিটন কুমার দাস হতে পারেন অধিনায়ক। কিন্তু বিশ্বকাপেও যদি তামিমকে না পাওয়া যায় তাহলে বাংলাদেশ দলকে কে নেতৃত্ব দেবেন? এমন চিন্তা থেকেই চলে আসে সাকিবের নাম।

কিন্তু সাকিবের একজন ঘনিষ্ঠজন জানিয়েছেন সাকিব বিশ্বকাপে অধিনায়ক হওয়ার ব্যাপারে আগ্রহী না।

অধিনায়কত্ব নিয়ে অভিমান আছে মুশফিকের। বাংলাদেশ দলে আর কখনও অধিনায়ক হবেন না বলে অনেক আগেই জানিয়ে দিয়েছেন। বিসিবি কর্তারা এ ব্যাপারে অবগত।

প্রসঙ্গত, ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে অধিনায়ক ছিলেন সাকিব। ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজার ডেপুটি ছিলেন সাকিব। বর্তমানে বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব।

এ বিভাগের অন্যান্য