সিলেটের বিদ্যুৎ-পানি ও গ্যাস সংকটের সমাধানে পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার

সিলেটের সময় ডেস্ক :

 

আধুনিক সিলেটের রূপকার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি সিলেটে বিদ্যুৎ-পানি ও গ্যাস সংকটের সমাধানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম এর কাছে ডিও লেটার পাঠিয়েছেন।
৩০ জুলাই পাঠানো ডিও লেটারে পররাষ্ট্রমন্ত্রী সিলেট অঞ্চলের বিপর্যস্ত বাসিন্দাদের বিদ্যুৎ, পানির এবং গ্যাস সংকট নিরসনে দ্রুত সমাধানের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকা সিলেট সদর উপজেলা এবং সিলেট সিটি কর্পোরেশনের আওতাভূক্ত এলাকাগুলোতে সম্প্রতি বিদ্যুৎ ও পানির সংকট তীব্র আকার ধারণ করেছে। প্রতিনিয়ত বিদ্যুৎ চলে যাওয়ায় অসহনীয় দুর্ভোগ নেমে এসেছে নগরজীবনে। পিক আওয়ারে লোডশেডিংয়ে ব্যবসা-বাণিজ্যে দেখা দিয়েছে মন্দাভাব। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের অভাবে অনেক কল-কারখানা এবং ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হচ্ছে। বাসা বাড়িতে শিশু ও রোগীদের নিয়ে বিপাকে লোকজন। এছাড়াও সারাদিনের কর্মব্যস্ত মানুষ যখন বাসায় ফিরে তখন তীব্র গরম এবং লোডশেডিংয়ের কারণে তাদের অসহনীয় ভোগান্তির শিকার হতে হচ্ছে প্রায় প্রতিদিনই। এ ছাড়া ফেজ, ট্রান্সফরমার বিকল হয়ে যাওয়ার মতো দুর্ঘটনাও ঘটছে নিত্যদিন। কিছু এলাকায় রাতে বিদ্যুৎ না থাকায় চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নগরীতে বিদ্যুতের লোডশেডিং আর লো ভোল্টেজের কারণে বাসা-বাড়িতে দেখা দিয়েছে তীব্র পানির সংকট। অনেকেই বিকল্প ব্যবস্থায় পানির সংকুলান করছেন। লো-ভোল্টেজের কারণে পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার মতো ঘটনাও ঘাঁটছে।

ডিও লেটারে তিনি আরো বলেন, এলাকাবাসী সূত্রে জানা গেছে সিলেটে প্রচারণা হচ্ছে প্রত্যোক বাসা বাড়িতে গ্যাস ব্যবহারের জন্য মিটার নিতে হবে এবং মিটার নেওয়ার সময় প্রত্যোক মিটারধারীকে ২০,০০০/- (বিশ হাজার) টাকা করে অর্থ দিতে হবে। বর্তমান সরকারের জনপ্রিয়তা এবং ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য উদ্দেশ্যমূলকভাবে এই প্রচারণা চালানো হচ্ছে কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন।

এ বিভাগের অন্যান্য