কেন পদত্যাগ করলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা

সিলেটের সময় ডেস্ক :

পদ পাওয়া মাস না পেরাতেই ব্যক্তিগত কারণ দেখিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে পদত্যাগ করেছেন এক নেতা। আজ রোববার দুপুরে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে জানা গেছে।

পদত্যাগ করা ওই নেতার নাম সাহাদাত হোসেন। গত ১৩ জুলাই ঘোষিত ৩০১ সদস্যবিশিষ্ট ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে তিনি উপ-আপ্যায়নবিষয়ক সম্পাদক ছিলেন। সেই হিসেবে কমিটির মেয়াদ মাত্র ১৮ দিন।পদত্যাগের বিষয়ে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ বলেন, ‘এখনো পদত্যাগ করে নাই, পদত্যাগের আবেদনপত্র জমা দিয়েছে। হয়তো কোনো ব্যক্তিগত কারণে এই পদত্যাগপত্র জমা দিয়েছে। আমরা এটা নিয়ে আলোচনা করব।’

জাতীয় সম্মেলনের সাত মাস সাত দিন পর গত ১৩ জুলাই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই দিন রাতে ৩০১ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

কমিটিতে সহসভাপতি করা হয় ৭১ জনকে। এর আগে এই পদে ৬১ জন থাকলেও এবার কমিটির আকার অপরিবর্তিত রেখে এই পদ ১০টি বাড়ান হয়। এ ছাড়া কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক ১১ জন এবং সাংগঠনিক সম্পাদক রয়েছেন ১১ জন। কমিটিতে ১ নং সহসভাপতি করা হয় রাকিবুল হাসান রাকিবকে, ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল্লাহ হীল বারীকে এবং ১ নং সাংগঠনিক সম্পাদক হয়েছেন আতিকা বিনতে হোসেন।

এ ছাড়া পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আকার অপরিবর্তিত রেখেই নতুন করে আটটি সম্পাদকীয় পদ বাড়ানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য