নির্বাচন ব্যবস্থাকে তামাশা বানিয়ে ফেলেছে আ.লীগ সরকার: মির্জা ফখরুল

সিলেটের সময় ডেস্ক :

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে তামাশা বানিয়ে ফেলেছে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগ গায়ের জোরে টিকে থাকতে চায়।

বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার বিকালে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে রংপুর বিভাগের পদযাত্রা কর্মসূচির শুরুতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, ২০১৪ ও ১৮ সালের মতো আবারো নির্বাচন করতে চায় বর্তমান সরকার। তা হতে দেওয়া হবে না। শেখ হাসিনাকে পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সেই জন্যই বিএনপি সাধারণ মানুষকে নিয়ে আন্দোলনে নেমেছে।

যুগপৎ আন্দোলনের কর্মসূচির ধারাবাহিকতায় কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী দেশ বাঁচাতে মেহনতি মানুষের এ পদযাত্রা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন বিএনপির নেতারা।

‘দেশ বাঁচাতে মেহনতি মানুষের পদযাত্রা’ শীর্ষক এ কর্মসূচি যৌথভাবে আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল, জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এবং জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন-জাসাস।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকার ভোট চুরি করে ক্ষমতায় এসে এখন আর কাউকে সহ্য করতে পারে না। এমনকি হিরো আলমকেও সহ্য করতে পারছেন না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার এখন শুধু বিএনপিকে ভয় পায় না, হিরো আলমের মতো মানুষকেও ভয় পায়। হিরো আলমের ওপর হামলা চালিয়ে আওয়ামী লীগ এখন লজ্জার পাত্রে পরিণত হয়েছে।

তিনি এই পদযাত্রাকে বিজয়যাত্রা হিসেবে আখ্যায়িত করে বলেন, আমাদের আন্দোলন সাফল্যের দিকে, আমরা এখন বিজয়ের পথে।

অনুষ্ঠানে মির্জা ফখরুল দিনাজপুরে পদযাত্রায় অংশ নিতে এসে হামলায় যারা আহত হয়েছেন এবং লক্ষ্মীপুরে কৃষক দলের নেতা সজিব হোসেন নিহতের প্রতিবাদে সারা দেশে শোক র‌্যালি কর্মসূচি ঘোষণা করেন।

দিনাজপুরের এই বিভাগীয় কর্মসূচিতে অংশ নেন জেলা ও উপজেলাসহ রংপুর বিভাগের বিএনপির সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল থেকেই ব্যানার ফেস্টুন নিয়ে তারা দলে দলে সমবেত হন।

জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে পদযাত্রায় আরও বক্তব্য রাখেন- পদযাত্রা কর্মসূচির প্রধান সমন্বয়ক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির সভাপতি মোফাজ্জল হোসেন দুলাল, সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি, জাতীয়তাবাদী কৃষক দল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল, জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এবং জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন-জাসাসের কেন্দ্রীয় নেতারা।

শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে পদযাত্রা দিনাজপুর শহর প্রদক্ষিণ করে। এতে রংপুর বিভাগের আট জেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এ বিভাগের অন্যান্য