গণ অধিকারের সভাপতি নুর, সাধারণ সম্পাদক রাশেদ

সিলেটের সময় ডেস্ক :

 

গণ অধিকার পরিষদের একাংশের জাতীয় সম্মেলনে কাউন্সিলরদের ভোটে নুরুল হক নুর সভাপতি ও রাশেদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার (১০ জুলাই) রাতে ভোট গণনা শেষে নির্বাচন ব্যবস্থাপনা বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার আরিফুল ইসলাম এই ফলাফল ঘোষণা করেন। নুর গণ অধিকার পরিষদের সদস্যসচিব এবং রাশেদ খান ভারপ্রাপ্ত আহ্বায়ক ছিলেন।

পুরানা পল্টনে প্রতীম-জামান টাওয়ারে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১টা থেকে টানা বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

 

ভোটে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে নুরুল হক নুর ছাড়াও ছিলেন বায়েজীদ হোসেন শাহেদ ও নাজম-উস-সাকিব। সাধারণ সম্পাদক প্রার্থীরা ছিলেন মো. রাশেদ খান, বিপ্লব কুমার পোদ্দার, মাহফুজুর রহমান খান, জিলু খান ও হাসান আল মামুন। 

নির্বাচনে মোট ভোটার ছিলেন ২১৬ জন।

এর মধ্যে উচ্চতর পরিষদের ভোটারের সংখ্যা ১২৬। অন্যরা জেলা প্রতিনিধি হিসেবে ভোটার তালিকায় স্থান পেয়েছেন। 

উচ্চতর পরিষদে আটটি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১৮ প্রার্থী। এই পদে বিজয়ীরা হলেন আবু হানিফ, শাকিলউজ্জামান, হানিফ খান সজিব, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, আব্দুজ জাহের, নূরে এরশাদ সিদ্দিকী ও জসিম উদ্দিন।

 

গণ অধিকার পরিষদের নতুন নেতৃত্ব : দলটিতে পাল্টাপাল্টি বহিষ্কারের মধ্যে নতুন নেতৃত্ব নির্বাচনে এ কাউন্সিল হলো। অন্যদিকে রেজা কিবরিয়ার অনুসারীরা সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয় থেকে পুরানা পল্টনে প্রতীম জামান টাওয়ারের সামনে সমাবেশ ডেকেও তা স্থগিত করেছে।

রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের নেতারা অভিযোগ করেছেন, এটি অবৈধ কাউন্সিল। আর এই কাউন্সিল তাঁরা গায়ের জোরে করছেন। অফিস তাঁরা দখল করে রেখেছেন।

 

রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘কিছু দলছুট নেতা দলীয় গঠনতন্ত্র লঙ্ঘন করে একটি ব্যক্তিগত কাউন্সিল করেছে। এর সঙ্গে গণ অধিকার পরিষদের কোনো সম্পর্ক নেই। আমরা শুরু থেকেই নীতির প্রশ্নে আপসহীন। সুতরাং গণ অধিকার পরিষদ চলবে গঠনতন্ত্র অনুযায়ী। যে বা যারা দলীয় গঠনতন্ত্র লঙ্ঘন করে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত রয়েছে, আমরা তদন্তসাপেক্ষ তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিব।’

ফারুক হাসান আরো বলেন, ‘দলের আহ্বায়ক রেজা কিবরিয়া এই মুহূর্তে বিদেশে রয়েছেন। আমেরিকার একটি হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। আগামী সপ্তাহে দেশে আসবেন।  এরপরই আমাদের কেন্দ্রীয় কমিটির বৈঠক ডাকা হবে। সেখান থেকেই কাউন্সিলের ঘোষণা আসতে পারে।’

এ বিভাগের অন্যান্য