কামাল আহমদের বিরুদ্ধে শ্রমিক নেতা ময়নুলের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ

সিলেটের সময় ডেস্ক :

 

সিলেটের জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদের বিরুদ্ধে শ্রমিক নেতা ময়নুলের অযৌক্তিক,ঔদ্ধত্যপূর্ণ,শিষ্টাচার ও ন্যায়-নীতিবিবর্জিত কুরুচিপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, বৃহত্তর জৈন্তিয়া কল্যাণ পরিষদের চেয়ারম্যান সাংবাদিক গোলজার আহমদ হেলাল।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, সিলেট তামাবিল মহাসড়কের দরবস্ত পল্লী বিদ্যুৎ সংলগ্ন শ্রীখেল নামক স্থানে বাস টমটম মুখোমুখি সংঘর্ষে একাধিক প্রাণহানির ঘটনায় কোন ধরনের সহানুভূতি ও সহমর্মিতা প্রকাশ না করে উল্টো উপজেলা চেয়ারম্যানসহ জৈন্তাপুর উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি কথিত শ্রমিক নেতা অসম্মান প্রদর্শন করেছেন।নিহতদের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে এই শ্রমিক নেতা শিবের গীত গাইছেন।শ্রমিক নেতার ভিডিও বক্তব্যে পেশী শক্তির কথা ফুটে উঠেছে।

গোলজার আহমদ হেলাল অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার করতে শ্রমিক নেতা ময়নুলের প্রতি অনুরোধ জানান।সেই সাথে তিনি ঘাতক বাস ড্রাইভার কে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। তিনি সড়কে নির্মম হত্যাকান্ডে উদ্ভুত পরিস্থিতি দ্রুত নিরসন ও সমাধান করতে সকলের প্রতি আহবান জানান।

বিবৃতিতে তিনি বলেন, সিলেট তামাবিল লাইনে বেপরোয়া যান চলাচল ও ফিটনেস বিহীন অকেজো গাড়ী বন্ধ এবং মহাসড়কে টমটম চলাচল নিষিদ্ধ করতে হবে।যাত্রী হয়রানী ও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধসহ অদক্ষ,বেআদব ও আনাড়ী চালকদের চিহ্নিত করে বরখাস্ত করতে পরিবহন মালিক ও শ্রমিক সমিতিকে কার্যকর পদক্ষেপ নিতে হবে। সড়ক পরিবহন আইনের প্রয়োগসহ (অপপ্রয়োগ নয়) প্রশাসন,হাইওয়ে পুলিশ,ট্রাফিক পুলিশ ও জনগণকে আরো সচেতন হতে হবে।

বিবৃতিতে তিনি বলেন, যে হারে সড়কে মানুষ মরছে,মৃত্যুর মিছিল চলছে এটিকে আর দুর্ঘটনা বলা যায় না।এটি হত্যাকান্ড।এর দায় সংশ্লিষ্টদের বহন করতে হবে। নিরাপদ সড়ক চাই,নিরাপদ জৈন্তাপুর চাই এখন সময়ের অনিবার্য দাবী। এখান থেকে শত শত হাজার হাজার কোটি টাকা অর্জিত হয়। অথচ এ জনপদ আজো অবহেলিত ও পিছিয়ে। এখানে রাস্তাঘাটের ভগ্নদশা।মহাসড়কে মহাসমুদ্রের মত গর্ত।এটা তো বিচ্ছিন্ন কোনো দ্বীপ নয়। তিনি অধিকার প্রতিষ্ঠার জন্য জৈন্তাপুরবাসীকে জেগে উঠার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য