শেখ হাসিনা বিশ্বে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন

ডেস্ক:লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে শেখ হাসিনার সরকার বিশ্বে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার সকালে কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য বিভিন্ন সামাজিক সংগঠনের ত্রাণসামগ্রী ও আর্থিক অনুদান গ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, মায়ানমারে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে এবং তাদের ওপর জাতিগত নিধন ও গণহত্যা বন্ধে দেশটির ওপর অবরোধ আরোপের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানানচ্ছি।

কাদের বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে পুরো বিশ্ব মায়ানমারের ওপর চাপ সৃষ্টি করছে। আশা করছি, মায়ানমার কিছুদিনের মধ্যেই কোণঠাসা হয়ে পড়বে।

স্থানীয়দের উদারতার কথা উল্লেখ করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কাদের বলেন, লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে শেখ হাসিনার সরকার বিশ্বে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন। এজন্য সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছেন কক্সবাজারের স্থানীয়রা।

তিনি অভিযোগ করেন, বিএনপি নেত্রী রোহিঙ্গাদের ত্রাণ দিতে এসে বিভিন্ন ঘটনা ঘটিয়ে ৭ দিন মানুষকে আতঙ্কে রেখেছিলেন। ত্রাণ বিতরণের সময় অসংলগ্ন কথাবার্তা বলে তিনি রাজনৈতিক দৈন্যতার পরিচয় দিয়েছেন।

কাদের আরো বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ববাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করছেন। আর খালেদা জিয়া এবং তার দল সমালোচনা ও মিথ্যাচারে লিপ্ত রয়েছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহাবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা জাহেদ সরওয়ার সোহেল, জেলা পরিষদের সদস্য আশরাফ জাহান কাজল প্রমুখ।

তিনি বারবার রং বদলান, ওনার নাম মওদুদ সাহেব: ওবায়দুল কাদের
২০০১ সালের মত মেকানিজমের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসার দিন শেষ হয়ে গেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার বিকালে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনবাদ উচ্চ বিদ্যালয় মাঠে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি বারবার রং বদলান, ওনার নাম মওদুদ সাহেব। তিনি আজ কিছু আজগবি কথা বললেন। আসলে বিএনপির লোকেরা ওনাকে বিশ্বাস কম করেন, আর বিশ্বাস বাড়ানোর জন্য অনেক কিছু বলেন। খবর বাসসের।

তিনি বলেন, আজকে তিনি (মওদুদ) বলেছেন, সময় হলে পুলিশ-প্রশাসন সরকারের পাশে থাকবে না। তিনি এখনো ২০০১ সালের রঙ্গিন খোয়াব দেখছেন। ২০০১ সালের সাজানো, পরিকল্পিত তত্ত্বাবধায়ক বাংলাদেশে আর আসবে না। মেকানিজমের মাধ্যমে প্রশাসন পুলিশকে প্রভাবিত করে বিএনপি ক্ষমতায় আসার সেই দিন চলে গেছে, আর আসবে না।

তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না জানিয়ে কাদের বলেন,সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল বশর ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিন, স্থানীয় সাংসদ নজরুল ইসলাম চৌধুরী।

এ বিভাগের অন্যান্য