ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা প্রকাশ ও ত্রাণসামগ্রী বিতরণে কক্সবাজারের উদ্দেশ্যে যাওয়ার সময় ফেনীতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে। এ সময় সাংবাদিকদের বহন করা গাড়ি ও ক্যামেরা ভাঙচুর করা হয়েছে। কয়েকজন আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

২৮ অক্টোবর শনিবার বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মোহাম্মদ আলী বাজার এলাকায় গাড়িবহরে পেছন থেকে এই হামলা হয়।

এ সময় খালেদা জিয়ার গাড়িটি সামনে ছিল। পেছনের দিকে গাড়িতে ছিল গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা। হামলায় গাড়ি ও ক্যামেরা ভাঙচুর করা হয়েছে।

বিকাল পৌনে পাঁচটার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরের ৩০টি গাড়ি ফেনীর মোহাম্মদ আলী বাজার অতিক্রম করার সময় হামলা হয়। হামলায় প্রায় ২০ জনের মতো যুবক অংশ নেন। তাদের হাতে ছিল লাঠিসহ দেশীয় অস্ত্র।

হামলায় ৭ টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। গাড়িতে থাকা সাংবাদিকদেরকেও মারধর করা হয়েছে। তাদের সঙ্গে থাকা ক্যামেরাও ভাঙচুর করেছে যুবকরা।

শনিবার সকাল ১১টায় গুলশানের বাসভবন থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন খালেদা জিয়া। বিকাল পৌনে পাঁচটার দিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মোহাম্মদ আলী বাজার এলাকায় হামলার ঘটনা ঘটে। ফেনী সার্কিট হাউজে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিবে গাড়িবহর। রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে পৌঁছে অবস্থান করবেন তিনি।

২৯ অক্টোবর রোববার সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন। বিকেলে কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছবেন এবং সেখানে রাতে অবস্থান করবেন।

৩০ অক্টোবর সোমবার সকাল ১০টায় রওনা হয়ে টেকনাফের বালুখালী ড্যাব পরিচালিত মেডিক্যাল ক্যাম্প, বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ২, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং ত্রাণ বিতরণ করবেন।

সেখান থেকে বিকেলে কক্সবাজার সার্কিট হাউসে ফিরে বিরতি নিবেন। বিকেল ৪টায় আবার চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিবেন। রাত ৯টায় চট্টগ্রাম সার্কিট হাউস পৌঁছবেন এবং রাতে অবস্থান করবেন।

৩১ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিস হাউস ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

এ বিভাগের অন্যান্য