সুনামগঞ্জে ছাত্রলীগ সভাপতিসহ ২৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

সিলেটের সময় ডেস্ক :

 

সুনামগঞ্জে জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনসহ ২৯ জনের বিরুদ্ধে চাঁদা দাবি ও মারধরের অভিযোগে মামলা হয়েছে।

সোমবার সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে মামলাটি করেন সুনামগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের সাবেক সভাপতি মোজাহিদ আলী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২৩ সালের ৩১ আগস্ট যুব অধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। এদিন সুনামগঞ্জ প্রেসক্লাবে সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়। শান্তিপূর্ণ আলোচনা চলার সময় জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই অনুষ্ঠানে হামলা চালান। মামলার আসামিরা হাতুড়ি, লোহার রড, হকিস্টিক, ধারালো চাকু দিয়ে যুব অধিকার পরিষদের নেতা-কর্মীদের আঘাত করে আহত করেন। পরে আহত নেতা-কর্মীদের জেলা পরিষদের রেস্ট হাউসে নিয়ে আটক করে তাঁদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। চাঁদা না দিলে সুনামগঞ্জে রাজনীতি করতে দেওয়া হবে জানিয়ে হুমকিও দেওয়া হয়। পরে আসামিরা নেতা-কর্মীদের মারধর করেন।

মামলার বাদীর আইনজীবী আশরাফুজ্জামান বলেন, ছাত্রলীগের হামলা ও চাঁদা দাবির ঘটনায় বাদী বিভিন্ন সময় থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। ফ্যাসিস্ট সরকারের পতনের পর ন্যায়বিচারের স্বার্থে আজ আদালতে মামলাটি করা হয়েছে। মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে রুজুর আবেদন করা হয়েছে। আদালত পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য