ফেসবুকে সহকর্মীদের উস্কানির অভিযোগে দুই পুলিশ সদস্য ফের রিমান্ডে

সিলেটের সময় ডেস্ক :

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সহকর্মীদের উস্কানি দিয়ে পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগের মামলায় পুলিশের দুই সদস্যের ফের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সাইবার নিরাপত্তা আইনের শাহজাহানপুর থানার এ মামলায় গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

শাহজাহানপুর থানা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. খায়রুল ইসলাম এ রিমান্ড আবেদন করেন।

রিমান্ডকৃতরা হলেন, যশোর পুলিশ লাইনে কর্মরত পুলিশ কন্সটেবল শোয়াইবুর রহমান (৩২) ও রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত কন্সটেবল সজিব সরকার (২৭)।

মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাহানপুর থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ খায়রুল ইসলাম আসামিদের ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে বলেন, ‘গ্রেপ্তারকৃত আসামীরা ফেসবুকে অন্যান্য আসামীদের সাথে পরস্পর যোগসাজসে একে অপরের সহযোগিতায় বিভিন্ন শ্রেনী ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও ঘৃনা এবং সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টসহ জনসাধারনের সেবা বাধাগ্রস্থ্য এবং বিনষ্ট করার জন্য উস্কানিমূলক বার্তা পোষ্ট করছে। যা জনশৃঙ্খলা পরিপন্থি কোনও কাজে বা কোনও ব্যক্তি বা গোষ্টির সুবিধার্থে ব্যবহার হতে পারে। তাই ঘটনার সাথে কে বা কারা জড়িত তা খুঁজে বের করা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরনের বিষয় ছড়িয়ে দেওয়ার পিছনের মাস্টার মাইন্ড কে বা কারা। আইন-শৃঙ্খলা বাহিনীর মত একটি সু-শৃঙ্খল বাহিনীতে অরাজকতা বা বি-শৃঙ্খল সৃষ্টি করার কারন উদঘাটন ও অর্থ দাতাদের খুঁজে বের করা। মামলার সুষ্ঠ তদন্তের স্বার্থে আসামীকে নিয়ে অভিযান পরিচালনা করে পলাতক আসামীদের গ্রেপ্তার এবং সনাক্তকরনের জন্য আসামিদের ফের ১০ দিনের রিমান্ডে নেওয়া একান্ত প্রয়োজন।’

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর একই মামলায় ৩ দিনের রিমান্ডে ছিলেন তারা।

পুলিশ বাহিনীর সংস্কার আন্দোলনের নেতৃত্ব দেওয়া শোয়াইবকে রাজারবাগ পুলিশ লাইন থেকে বদলি করে যশোর পুলিশ লাইনে পাঠানো হয়। সেখানে বসেও পুলিশ বাহিনীর সংস্কারের ১১ দফা দাবির বিষয় ও বিভিন্ন অনিয়ম নিয়ে প্রায়ই ফেসবুক লাইভ ও পোস্ট করে আসছিলেন।

এ বিভাগের অন্যান্য