জিরোনাকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল রিয়াল

খেলাধুলা ডেস্ক ঃ

 

স্প্যানিশ লা লিগায় টেবিলের দুইয়ে থাকা জিরোনাকে ৪-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে বেলিংহাম দুটি, ভিনিসিয়ুস ও রদ্রিগো একটি করেগোল করেন।

ইনজুরির কারণে চারজন সেন্টার-ব্যাক ছিলেন বাইরে। রক্ষণ বিভাগে অনেকটা জোড়াতালি দিয়ে নেমে সেই ঘাটতি একদম বুঝতে দিল না রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহামদের ঝলকে বড় জয়ে শিরোপা দৌড়ে এগিয়ে গেল স্প্যানিশ জায়ান্টরা।

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাবেউয়ে ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে নেন ভিনিসিয়ুস জুনিয়র। ভালভারদের পাস থেকে ২৫ গজ দূর থেকে দারুণ গোলে দলকে এগিয়ে নেন তিনি। ৩৫ মিনিটে আবার ঝলক দেখান ভিনিসিয়ুস। ব্রাজিলিয়ান তারকা প্রতিপক্ষের একজনকে কাটিয়ে অসাধারণ পাস দেন বেলিংহামকে। ইংলিশ ফরোয়ার্ড ব্যবধান দ্বিগুণ করতে ভুল করেননি। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

ম্যাচের ৫৪তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে রিয়াল। সে সময় বাঁ দিকে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে বক্সে ঢুকে ভিনিসিয়ুসের নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বল কাছ থেকে ফাঁকা জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার বেলিংহ্যাম।

৬১তম মিনিটে দারুণ গোলে ব্যবধান আরও বাড়ান রদ্রিগো। মাঝমাঠ থেকে ভিনিসিয়ুসের পাস ধরে ছুটে গিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন ২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান উইঙ্গার।

এতে শীর্ষস্থান আরও মজবুত হলো কার্লো আনচেলত্তির দলের। বড় জয়ে ২৪ ম্যাচ পর রিয়ালের পয়েন্ট ৬১, দুইয়ে থাকা জিরোনার ৫৬।

এ বিভাগের অন্যান্য