প্রিন্সেস ডায়ানার পোশাক বিক্রি হলো ১১ লাখ ডলারে

আন্তর্জাতিক ডেস্ক ঃ

 

প্রিন্সেস ডায়ানার একটি পোশাক প্রত্যাশিত দামের চেয়েও ১১ গুণ বেশিতে বিক্রি হয়েছে। কালো রঙের মখমলের তৈরি সান্ধ্য পোশাকটি হলিউডের জুলিয়ানস অকশনসে ১১ লাখ ৪৮ হাজার ৮০ ডলারে বিক্রি হয়।

নিলামে বিক্রি হওয়া ডায়ানার পরিহিত সবচেয়ে দামি পোশাক হিসেবে নতুন রেকর্ড গড়েছে এই ব্যালেরিনা গাউন।  জমকালো পোশাকটি এক লাখ ডলারে বিক্রি হতে পারে বলে ধারণা করা হচ্ছিল।

নীল অর্গানজা স্কার্ট, একটি বড় ফুল ও স্যাশের সমন্বয়ে গাউনটি হয়ে উঠেছে আকর্ষণীয়। 

ইতালির ফ্লোরেন্সে ১৯৮৫ সালে এক নৈশ ভোজে ডায়ানা প্রথমবার গাউনটি পরেছিলেন। এরপর ১৯৮৬ সালে ভ্যাংকুভার সিম্ফনি অর্কেস্টায় তাঁর পরনে আবার এই গাউন দেখা যায়।

বিশ্বখ্যাত পোশাক ব্যবসায়ী জ্যাকব শ্লেফার এই গাউনের কাপড় নির্বাচন করে দিয়েছিলেন।

জ্যাক অ্যাজাগুরির নকশাকারী দল এই গাউনের তারাগুলো যত্নসহকারে  সেলাই করে ফুটিয়ে তুলেছিলেন। 

এর আগে ডায়ানার পরা এবং নিলামে বিক্রি হওয়া সবচেয়ে দামি পোশাকটি ছিল ১৯৯১ সালের ভিক্টর এডেলস্টেইনের বানানো একটি মখমলের গাউন। ছয় লাখ পাঁচ হাজার ডলারে বিক্রি হয়েছিল পোশাকটি। তার মানে জ্যাক অ্যাজাগুরি গাউনটি প্রথম এবং দ্বিতীয় স্থান অধিকারীর মধ্যে ব্যবধান প্রায় দ্বিগুণ করেছে।

 

ডায়ানা রাজপরিবারের সদস্য হিসেবে থাকার সময়কালে মরক্কান-ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার জ্যাক অ্যাজাগুরির নকশা করা বেশ কয়েকটি  পোশাক পরেছিলেন। ‘টিসিএম প্রেজেন্ট : হলিউড লিজেন্ডস’ নামের নিলামে বিক্রি হওয়া অন্যান্য আইটেমের মধ্যে ছিল ১৯৮১ সালে বাগদানের ছবির জন্য ডায়ানার পরা একটি ব্লাউজ। সূত্র : বিবিসি

এ বিভাগের অন্যান্য