এত বড় ভূমিকম্প আগে কখনো অনুভব করিনি: অপি করিম

বিনোদন ডেস্ক ঃ

 

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে।রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ২। ভূমিকম্পে তাৎক্ষণিকভাবে নিজের অনুভূতি শেয়ার করেছেন অভিনেত্রী অপি করিম।

নিজের ফেসবুক হ্যান্ডেলে জনপ্রিয় এই অভিনেত্রী লিখেছেন, ‘এত বড় ভূমিকম্প আগে কখনো অনুভব করিনি!’

অভিনেত্রীর পোস্টে অনেকেই কমেন্ট ও শেয়ার করেছেন।

আজ শনিবার সকাল ৯টা ৩৬ মিনিটের দিকে এ ভূমিকম্প অনুভূত হয়। তবে এতে তাৎক্ষণিকভাবে কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়, ভূমিকম্পের উৎপত্তিস্থল ঢাকার আগারগাঁওয়ে অধিদপ্তরের ভূমিকম্প কেন্দ্র থেকে ৮৬ কিলোমিটার দক্ষিণপূর্বে লক্ষ্মীপুরের রামগঞ্জে। রিখটার স্কেলে এর মাত্রা ৫ দশমিক ৬।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানায়, ভূকম্পনটির উৎপত্তিস্থল ছিল লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা থেকে ৮ কিলোমিটার দক্ষিণ-উত্তরদক্ষিণে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৫।

তবে গুগল ভূমিকম্প সিস্টেমে দেখায়, এই ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ২। তবে উৎপত্তিস্থল চাঁদপুরের শাহরাস্তি উপজেলাতে এবং এর মাত্রা ছিল ৬ দশমিক ০।

এদিকে সিলেট, কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, রাজশাহী, রংপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, খুলনা, কক্সবাজার, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ ও টাঙ্গাইলসহ দেশের আরও অনেক জেলার প্রতিনিধিরা নিজ নিজ এলাকায় ভূমিকম্প অনুভূত হওয়ার কথা জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য