নির্বাচনে যেতে গণঅধিকার পরিষদকে চাপ দেওয়া হচ্ছে : রাশেদ

সিলেটের সময় ডেস্ক :

 

যারা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবেন, তারা আওয়ামী লীগের দ্বারা প্রতারিত হবেন উল্লেখ করে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেছেন, ‘আওয়ামী লীগকে বিশ্বাস করে অনেকে নির্বাচনে যাচ্ছেন। কিন্তু গতকালই দেখেছেন তৃণমূল বিএনপির এক নেতার বক্তব্য ভাইরাল হয়েছে। মিডিয়ার উপস্থিতিতে কোনো একজনের সঙ্গে কথা বলছেন। তাঁকে যে আসনের প্রতিশ্রুতি দিয়েছিল সেই আসন আর দেওয়া হচ্ছে না।

 

আমাদেরও চাপ দেওয়া হচ্ছে, কিন্তু গণঅধিকার পরিষদ জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে নির্বাচনে যাবে না।’ 

আজ বুধবার সকালে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মিছিল করেন গণঅধিকার পরিষদ নেতাকর্মীরা। মিছিলটি পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে পল্টন মোড়, নাইটিংগেল মোড় বিএনপি অফিসের সামনে দিয়ে বিজয়নগর পানির ট্যাংকির সামনে গিয়ে শেষ হয়।

 

তিনি প্রশ্ন রেখে বলেন, ‘কেন সাকিব আল হাসানকে নমিনেশন দেওয়া হলো? আন্তর্জাতিক মহলকে বোঝানোর জন্য যে বিশ্বসেরা অলরাউন্ডার আমাদের সঙ্গে আছে। ফেরদৌসদের কেন নমিনেশন দেওয়া হচ্ছে, আন্তর্জাতিক বিশ্বকে দেখানোর জন্য যে, তারকারা আমাদের সঙ্গে আছে। সাকিব আল হাসান, মাশরাফি, ফেরদৌসদের দিয়ে নির্বাচন অংশগ্রহণমূলক দেখানো যাবে না। এবার পুরো বিশ্ব অংশগ্রহণমূলক নির্বাচন চায়।

বিএনপিকে বাদ দিয়ে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে না। কারণ বাংলাদেশে আওয়ামী লীগ ও বিএনপি বড় দুটি দল। বিএনপির মতো বড় দলকে বাদ দিয়ে নির্বাচন অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য হতে পারে না।’ 

যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন বলেন, ‘স্বাধীনতার ৫৩ বছর পর আবার আমরা পাকিস্তানি শাসন ব্যবস্থা দেখতে পাচ্ছি। শেখ হাসিনা তাঁর ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য পাকিস্তানি কায়দায় দেশ চালাচ্ছেন।

বিরোধী দলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাঁদের গ্রেপ্তার করা হচ্ছে। বাবাকে না পেলে ছেলেকে, বড় ভাইকে না পেলে ছোট ভাইকে, স্বামীকে না পেলে স্ত্রীকে গ্রেপ্তার করা হচ্ছে।’ 

মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, আব্দুজ জাহের, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান, আনিসুর রহমান, যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, পেশাজীবী অধিকার পরিষদের সভাপতি ডা. জাফর মাহমুদ, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ উত্তরের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রহিমসহ নেতাকর্মীরা।

এ বিভাগের অন্যান্য