ভোটার এলাকা পরিবর্তন করতে ইসিতে আবেদন করলেন সাকিব

সিলেটের সময় ডেস্ক :

 

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তিনি বর্তমানে রাজধানীর বনানীর ভোটার। এখন ভোটার এলাকা পরিবর্তন করে নিজ নির্বাচনী এলাকায় যেতে চান তিনি। এ জন্য আজ সোমবার ইসিতে এসে আবেদন করেছেন। ইসির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ দুপুরের পর সাকিব প্রথম জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীরের সঙ্গে দেখা করেন। তারপর সেখান থেকে সিইসি ও ইসি সচিবের সঙ্গেও সাক্ষাৎ করেন। সাকিব আল হাসানের বর্তমান ঠিকানা ঢাকার বনানী থেকে পরিবর্তন করে মাগুরা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে নেওয়ার আবেদন করেছেন। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের ভোটার। এখন তিনি স্থায়ী ঠিকানা মাগুরায় ভোটার হতে চান।

ইসি কর্মকর্তারা জানান, সংসদ নির্বাচনে প্রার্থী হতে বাংলাদেশের যেকোনো এলাকার ভোটার হলেই হয়। সংশ্লিষ্ট আসনের ভোটার হতে হবে, এমন কোনো বাধ্যবাধকতা নেই। তবে প্রার্থী নিজেই যদি নিজেকে ভোট দিতে না পারেন তখন ভোটারদের মাঝে ভুল বার্তা যায়। এমন উপলব্ধি থেকেই তিনি বর্তমান ঠিকানা পরিবর্তনের আবেদন করেছেন।

ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, গত ১৪ সেপ্টেম্বরের থেকে সাধারণ নাগরিকদের নতুন করে ভোটার হওয়ার বন্ধ রেখেছে ইসি। তবে সাকিবের ভোটার এলাকা স্থানান্তরের নথি কমিশনে উপস্থাপন করা হবে। এ বিষয়ে কমিশন পরবর্তী সিদ্ধান্ত দেবে। কমিশন অনুমোদন দিলে তার ভোটার এলাকা পরিবর্তন হয়ে যাবে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

এ বিভাগের অন্যান্য