সাকিবের মতো জুয়াড়িরা আওয়ামী লীগের মনোনয়ন পায় : নুর

সিলেটের সময় ডেস্ক :

 

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘আওয়ামী লীগ রাজনীতিকে জুয়া খেলায় পরিণত করেছে। সাকিবের মতো জুয়াড়িরা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পায়। সাকিব বিশ্বসেরা ক্রিকেটার হলেও তার আচরণ, অপকর্ম সম্পর্কে সকলের জানা। সাকিব, ফেরদৌস কিভাবে আওয়ামী লীগের মনোনয়ন পায়? দুঃখজনক ও দুর্ভাগ্য, সামাজিকভাবে পরিচিত কিছু মানুষ সুবিধার জন্য স্রেফ আওয়ামী লীগের নগ্ন দালালি করছে, ব্যবহৃত হচ্ছে।

 

সরকার রাজনীতিকে তামাশায় পরিণত করছে।’ 

তিনি আরো বলেন, ‘নামসর্বস্ব দল, যাদের নেতা নেই, কর্মী নেই তারা আজ নির্বাচন করছে। আবার বিরোধী দলও হতে চায়। দালাল ও রাজনৈতিক নেতৃত্ব চেনার সুযোগ জনগণের সামনে এসেছে।

এখন সময় কারা দেশপ্রেমিক আর কারা দাললা সেটা চিহ্নিত করার।’ 

তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ডাকা সপ্তম দফা অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন নুর। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

গণঅধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, ‘২৮ অক্টোবর ধারাবাহিক কর্মসূচি পালন করতে গিয়ে আমাদের ওপর নানা রকম চাপ আসছে, নেতাকর্মীদের জেলে নিয়ে নির্যাতন করা হচ্ছে।

যতই হামলা-মামলা করা হোক, আমরা রাজপথ ছেড়ে যাব না। আমরা বাংলাদেশ ১৪ ও ১৮ সালের মতো একতরফা নির্বাচনও হতে দেব না।’ 

মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, অ্যাডভোকেট সরকার নুরে এরশাদ সিদ্দিকী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান, সহ-নারী বিষয়ক সম্পাদক মীর দিলরুবা সুলতানা, যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, সাংগঠনিক সম্পাদক মুনজাজুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, পেশাজীবী অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য