বৃষ্টিতে টিলা ধসে জৈন্তাপুরে ৩ পরিবার মাটি চাপায় গৃহহীন

সিলেটের সময় ডেস্ক :

 

সিলেটর জৈন্তাপুর উপজেলার পূর্বসাতজনি এলাকায় টিলা ধসে বসতঘর মাটি চাপা পড়ার ঘটনা ঘটেছে তবে এঘটনায় কেউই হতাহত হয়নি। জানা যায় গতকয়েক দিনের টানা ভারি বৃষ্টিবর্ষণে (শনিবার ৭ অক্টোবর) ভোররাত ৪টায় জৈন্তাপুর উপজেলা চিকনাগুল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্বসাতজনি গ্রামে টিলা ধসের ঘটনা ঘটে।

ঘটনায় লেদই পাত্র (৬৫) সুদেন পাত্র (৪৬) ও রণ পাত্র (৫৫) এর পাশাপাশি থাকা ৩টি পরিবারের বসতঘর মাটি চাপা পড়েন। এবিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জানান শনিবার ভোররাতে বৃষ্টি চলাকালীন সময়ে হঠাৎ করেই ঘরের দেয়ালে মাটি ধাক্কা দিলে আমরা একে-অপরকে ডাকাডাকি করে ঘর থেকে বের হই এবং আত্ম চিক্কারে আশপাশের লোকজন এগিয়ে এসে আমাদের প্রাণে রক্ষা করেন। মূহুর্তের মধ্যেই তিনটি পরিবারের বসতঘরের উপর টিলা ধসে পড়ে মাটি চাপা হয় আমাদের ঘরগুলো। আমরা পড়নে থাকা কাপড়চোপড় ছাড়া অন্য কিছু রক্ষা করতে পারিনি। আমরা এমন পরিস্থিতে কি করব কোথায় থাকব আর পরিবারের সদস্যদের কি খাওয়াবো কিছুই বুঝতে পারছি। আমরা সরকারি বেসরকারি সহযোগিতা কামন করছি।

এদিকে ঘটনার খবর পেয়ে দুপুর ১২টায় ঘটনাস্থ পরিদর্শন করেছেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, তিনটি পরিবারের লোকজন প্রাণে রক্ষা পেলেও তাদের বসতঘর গুলো মাটিচাপা পড়েছে। একটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে পরিবারগুলো। আমি উপস্থিত খাবারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। এবং সিলেট জেলা প্রশাসক কে অবগত করলে প্রসাশনের পক্ষহতে প্রতিটি পরিবারে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। তিনি আরও জানান বর্ষার শুরু থেকে ও অতিবৃষ্টি চলাকালীন সময়ে ইউনিয়ন পর্যায়ে মাইকিং করে বর্ষামৌসুমে টিলা ঘেষা পরিবারগুলো নিরাপদ স্থানে সরে যাওয়া সহ সর্তক অবলম্বন করে চলাচলের জন্য আহবান করা হয়ে।

এবিষয়ে জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ জানান ঘটনার খবর পেয়েছি ঘটনা স্থল বিকেলে পরিদর্শন করব এবং পরিবার গুলোকে সহযোগিতা করার চেষ্টা করব।

এ বিভাগের অন্যান্য