জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক মনোনীত মাধবপুরে মিজবা আক্তার

সিলেটের সময় ডেস্ক :

 

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ হবিগঞ্জ জেলার শ্রেষ্ট কাব শিক্ষক মনোনীত হয়েছেন মাধবপুর উপজেলা স্কাউটসের সহকারী কমিশনার ও শাহেনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজবাহ আক্তার শুভ্রা।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক জেলা কমিটির সভাপতি হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মাওলা স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার(২৭ সেপ্টেম্বর) কমিটি বিভিন্ন ক্যাটাগরীতে জেলার শ্রেষ্ট শিক্ষক,শিক্ষা অফিসার ও কর্মচারীর নাম ঘোষণা করেন।

মিজবা আক্তার শুভ্রা ২০০৬ সালে প্রাথমিক শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করেন।২০১৭ সালে সাহেনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগ দিয়ে কাব দল গঠন করেন।২০১৮ সাল থেকে তার তত্বাবধানে পরিচালিত কাব দলের ৬ শিক্ষাার্থী জেলার শ্রেষ্ট কাব নির্বাচিত হয়।মিজবা আক্তার শুভ্রা স্কাউটের উপর অনেকগুলো প্রশিক্ষণ নিয়েছেন।স্কাউট আন্দোলনকে আরো শক্তিশালী ও বেগবান করার স্বপ্ন দেখেন শুভ্রা।

উল্লেখ্য মিহবা আক্তার শুভ্রা হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সিকান্দরপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। তার স্বামী মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের শিয়ালউড়ি গ্রামের বনেদি পরিবারের সন্তান সাইফুর রহমান টিটু একজন তরুন রাজনীতিবিদ ও সমাজকর্মী।তিনি ১৯৯৮ সালে এসএসি,২০০০ সালে এইচএসসি পাশ করেন।পরবর্তীতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী নিয়ে শিক্ষকতার পাশাপাশি এলএলবি অধ্যয়ন করছেন।

স্বামীর উৎসাহ আর অনুপ্রেরণা তাকে সময় উজ্জীবিত করে বলে মিজবা আক্তার শুভ্রা দৈনিক সিলেটকে জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য