ঝিকরগাছায় জমি নিয়ে বিরোধ, ১ জনকে কুপিয়ে হত্যা

সিলেটের সময় ডেস্ক :

 

যশোরের ঝিকরগাছায় জমির সীমানা প্রাচীর দেওয়াকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে হত্যা এবং অপর দুজনকে গুরুতরভাবে আহত করা হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে শংকরপুর ইউনিয়নের ছোট পোদাউলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কামরুজ্জামান (৫৫) ছোট পোদাউলিয়া গ্রামের নুরুল হক সরদারের ছেলে। অপর আহত দুজন ওই গ্রামের রুহুল আমিন সরদারের স্ত্রী আনোয়ারা বেগম (৫০) এবং ছেলে আতাউর রহমান সরদার (৩২)।

 

আহত আতাউর রহমানের স্ত্রী সান্তা রহমান জানান, দীর্ঘদিন ধরে ওসমান আলী এবং হোসেন আলীদের সঙ্গে জমি নিয়ে দ্বন্দ্ব চলছিল নিহত কামরুজ্জামানের। বৃহস্পতিবার বিকালে কামরুজ্জামানের জমির ওপর দিয়ে সীমানা প্রাচীর দিচ্ছিলেন ওসমান আলী। তখন কামরুজ্জামান ওসমান আলীকে প্রাচীর দিতে নিষেধ করেন। এরই জেরে ওসমান আলী ও হোসেন আলীর বাড়ি থেকে দেশীয় অস্ত্র হাসুয়া এবং দা নিয়ে কামরুজ্জামানকে এলোপাতাড়ি কোপাযন।

কামরুজ্জামানকে রক্ষায় এগিয়ে আসলে আতাউর রহমান এবং আনোয়ারা বেগমও এলোপাতাড়ি কোপানো হয়। 

আহত তিনজনকে দ্রুত যশোর আড়াইশো শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার পার্থ প্রতিম চক্রবর্তী জানান, আহত কামরুজ্জামানকে হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মারা যান। অপর দুজন শঙ্কামুক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

 

এ ব্যাপারে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত জানান, জমি-জায়গা সংক্রান্ত বিরোধে একজন হত্যার শিকার হয়েছেন এবং অপর দুজন আহত হয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে চাচাতো ভাইদের মধ্যে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহতের লাশ যশোর মর্গে রয়েছে। ময়নাতদন্ত শেষে শুক্রবার তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এখনো মামলা হয়নি।

এ বিভাগের অন্যান্য