সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে বিস্ফোরণে দগ্ধ ৯

সিলেটের সময় ডেস্ক :

 

সিলেট নগরীর মিরাবাজার দাদাপীর মাজার সংলগ্ন একটি সিএনজি ফিলিংস্টেশনে বিস্ফোরণে অগ্নিকাণ্ড হয়েছে। এতে অন্তত ৯ জন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে জেনারেটর বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ফিলিং স্টেশনের কর্মচারি বিরতি পেট্রোল পাম্পের কর্মচারি মুহিন (২৫), ইমন (২৫), মিনহাজ (২৮), লুৎফুর (২৬) ও নগরের সুনামগঞ্জের শাল্লার অর্জুন দাসের ছেলে বাদল দাস (৪০), জালালাবাদ টুকেরবাজার জাঙ্গাইলের গিয়াস উদ্দিনের ছেলে তারেক (৩৫), নগরের এয়ারপোর্ট এলাকার খলাউড়া কুরবান টিলার গণি মিয়ার ছেলে রুমেল (২৮), সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুরের জাবেদ আহমদের ছেলে রিপন আহমদ (২৪), জালালাবাদ নিকুঞ্জ আবাসিক এলাকার আরশ আলীর ছেলে রুমান (২৩)।

জানা যায়, মিরাবাজারের বিরতি ফিলিং স্টেশনে হঠাৎ করে বিকট শব্দে একটি বিস্ফোরণ হয়। এর পরই আগুন লেগে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা আগুন নেভানোর কাজে নেমে পড়েন ও ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ অন্তত ৯ জনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

 

সিলেট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল হোসেন বলেন, জেনারেটর কক্ষে গ্যাস লাইন বিচ্ছিন্ন হয়ে আগুন লাগার ঘটনা ঘটে। তবে আগুনের মাত্রা কম থাকার কারণে ফিলিং স্টেশনটি ব্যাপক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেল। তবে আগুন লাগার পরই ৭ জন কর্মচারি ও ২ পথচারি দগ্ধ হলে স্থানীয়রা তাদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

সরেমজিন দেখা গেছে, নগরের পূর্ব মিরাবাজার দাদাপীরের মাজার সংলগ্ন বিরতি ফিলিং স্টেশনে জেনারেটর কক্ষে গ্যাস লাইন বিচ্যুত হয়ে আগুন লাগার ঘটনার পর পরই ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। আগুনের ধোয়ার কুন্ডুলীতে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে এলাকাটি। উৎসুক জনতা তখন আশপাশে গিয়ে ভীড় করেন। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা ওই এলাকায় অবস্থান নিয়ে আগে উৎসুক জনতাকে সরিয়ে দেন এবং ঘন্টাখানেক চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা হয়।

এ বিভাগের অন্যান্য