রোনালদোর ৮৫০ গোলের মাইলফলকে আল নাসরের বড় জয়

খেলাধুলা ডেস্ক ঃ

 

ক্রিস্টিয়ানো রোনালদোর ৮৫০ গোলের মাইলফলকে ওঠার ম্যাচে বড় জয় পেয়েছে আল নাসর। সৌদি প্রো লিগে আল হাজমকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে দলটি।

গতকাল রাতের এ ম্যাচে আল নাসরের হয়ে চতুর্থ গোলটি এসেছে রোনালদোর কাছ থেকে। এই গোলটিই তাকে চূড়ায় নিয়ে গেছে। বর্তমানে যারা খেলছেন, তাদের মধ্যে রোনালদোর কাছাকাছি আছেন কেবল লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের গোলসংখ্যা ৮১৮।

রোনালদো এদিন গোল করার পাশাপাশি দুটি গোলে সহায়তাও করেছেন। প্রথম গোলে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল বাড়িয়ে দেন রোনালদো। আর তার কাছ থেকে বল পেয়ে গোল করেন আবদুলরহমান ঘারিব।

দলের দ্বিতীয় গোলটি আসে আবদুল্লাহ আল খাইবারির কাছ থেকে। এরপর তৃতীয় গোলটিতে রোনালদো চাইলে নিজেই শট নিতে পারতেন এবং যে জায়গায় ছিলেন, গোল হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু রোনালদো তা না করে বল বাড়িয়ে দেন ফাঁকায় থাকা ওতাবিওকে। এরপর গোলের জন্য পর্তুগিজ সতীর্থের আলতো ছোঁয়ারই শুধু প্রয়োজন ছিল।

ম্যাচের চতুর্থ গোলটি করেন রোনালদো নিজেই। বক্সের ভেতর বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করে দলকে গোল এনে দেন এই উইঙ্গার। আল নাসরের হয়ে এ নিয়ে ৩০ ম্যাচে এটি রোনালদোর ২৬তম গোল। এরপর ম্যাচের শেষ গোলটি করেন সাদিও মানে। এ জয়ে ৫ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে তালিকার ৬ নম্বরে উঠে এল রোনালদোর আল নাসর। এখন শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে ব্যবধানটা চারে নামিয়ে এনেছে আল নাসর।

এদিকে রোনালদো-মানেদের জয়ের রাতে রীতিমতো বিধ্বস্ত হয়েছে ফিরমিনো-মাহরেজদের আল আহলি। আল ফাতেহর বিপক্ষে তাদের মাঠে আল আহলি উড়ে গেছে ৫-১ গোলের বড় ব্যবধানে। একই রাতে ৩-১ গোলে জিতেছে স্টিভেন জেরার্ডের আল ইত্তিফাক। এ জয়ে ইত্তিফাকের হয়ে জোড়া গোল করেছেন মুসা দেম্বেলে।

এ বিভাগের অন্যান্য