হালুয়াঘাটে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা, গ্রেফতার ২

সিলেটের সময় ডেস্ক :

 

বিস্ফোরণ, নৈরাজ্য ও নাশকতার অভিযোগে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মামলা দায়েরের পর শুক্রবার রাতে প্রধান আসামিসহ অপর একজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-ময়মনসিংহ (উত্তর) বিএনপির জেলা আহ্বায়ক কমিটির সদস্য হানিফ মো. শাকের উল্লাহ ও বিএনপিকর্মী হারুন অর রশিদ।

শুক্রবার রাতে এজাহারনামীয় ৩৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করে হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক মো. আতোয়ার রহমান একটি অভিযোগপত্র দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায়।

থানা পুলিশের দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে আসার নাম করে মামলায় এজাহারভুক্ত দলীয় নেতাকর্মীরা উপজেলার রঘুনাথপুর এলাকায় সংঘবদ্ধ অবস্থান করে চলাচলরত যানবাহন ভাঙচুর করে। তাৎক্ষণিক পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে ককটেল বিস্ফোরণ ঘটান ও অরাজকতা পরিবেশ সৃষ্টি করে। এ ঘটনায় সম্পৃক্ততা থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে অত্র থানায় তিনটি আইনে মামলা দায়ের করা হয় বলে জানান কর্মরত ডিউটি অফিসার এসআই সোহেল।

এ বিষয়ে জানতে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, ককটেল বিস্ফোরণ, যানবাহন ভাঙচুর ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে এ মামলা করা হয়েছে। এ ঘটনায় আটক দুইজনকে আজ আদালতে প্রেরণ করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত আছে। অত্র এলাকায় জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে থানা পুলিশ।

বিএনপির ময়মনসিংহ উত্তর জেলা আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সালমান ওমর রুবেল বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানস্থলে আসছিলেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। প্রকৃতপক্ষে কোনো অপরাধ ছাড়ায় উপজেলা বিএনপিসহ অঙ্গ-সহযোগী নেতৃবৃন্দদের জড়িয়ে মামলা করেছে থানা পুলিশ।

এ বিভাগের অন্যান্য