জমি নিয়ে বিরোধে খুন, গ্রামবাসীর পিটুনিতে ঘাতকের মৃত্যু

সিলেটের সময় ডেস্ক :

 

কুমিল্লার বরুড়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষের সময় একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পরে নিহতের স্বজন ও এলাকাবাসী পিটুনি দিয়ে ঘাতককেও হত্যা করেছে। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ৫ জন। বরুড়া থানা পুলিশের ওসি মো. ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ শুক্রবার সকাল ১১টার দিকে বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের জালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- জালগাঁও গ্রামের জামাল হোসেনের ছেলে খোরশেদ আলম (৩৫) ও একই গ্রামের মৃত হাসন আলীর ছেলে আব্দুস সাত্তার (৫৫)। এ ঘটনায় গুরুতর আহতরা হলেন- নিহত খোরশেদের স্বজন মো. জহির, জয়নাল আবেদিন ও মোর্শেদ আলম। তাদের কুমিল্লা ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

পুলিশ ও স্থানীয়রা জানান, নিহত সাত্তার ও খোরশেদের পরিবারের মাঝে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের বেশ কয়েকটি মামলাও চলমান রয়েছে আদালতে। স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে এলাকার সমাজপতিরা বারবার চেষ্টা করেও দীর্ঘদিনের এই বিরোধ মেটাতে পারেননি। আজ শুক্রবার সকালে বিরোধপূর্ণ একটি জমিতে ধান রোপণ করতে যান সাত্তার।

খবর পেয়ে খোরশেদ তার ৫/৬ জন লোক নিয়ে জমিতে গিয়ে সাত্তারকে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে সাত্তার তার লোকজনহ সঙ্গে থাকা ছুরি দিয়ে তাদের এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন। পরে আহত অবস্থায় খোরশেদকে স্থানীয়রা উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খোরশেদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে সাত্তারের ওপর হামলা চালায়। এ সময় গ্রামবাসীসহ পিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
বরুড়া থানার ওসি মো. ফিরোজ হোসেন বলেন, ‘বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে এসেছি। সুরতহাল রিপোর্ট তৈরি শেষে লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।’

এ বিভাগের অন্যান্য