ইনস্টাগ্রাম আয়ে ভারতের শীর্ষে কোহলি, খবরটি ‘অসত্য’

খেলাধুলা ডেস্ক ঃ

 

ভারতীয়দের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম থেকে বিরাট কোহলি সবচেয়ে বেশি আয় করেন বলে গতকাল হোপ্পার এইএচকিউ নামে একটি প্রতিষ্ঠান। তাদের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো এই খবর প্রকাশ করেছে। তবে একদিন পরেই এক এক্স পোস্টে ভারতের সাবেক অধিনায়ক জানিয়ে দেন খবরটি অসত্য। খবর এনডিটিভির।

এর আগে শুক্রবার এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ২০২৩ সালের হিসাবে, ইনস্টাগ্রামে স্পন্সরড প্রতিটি পোস্টের জন্য কোহলিকে দিতে হয় ১১ কোটি ৪৫ লাখ রুপি (১৩ লক্ষ ৮০ হাজার ডলার)।

এমন পোস্টের জন্য সবচেয়ে টাকা নেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, তার পরেই আছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। প্রতিটি ইনস্টাগ্রাম পোস্টের জন্য রোনালদো ৩২ লাখ মার্কিন ডলারেরও বেশি টাকা নেন। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৭ কোটি টাকা। আর প্রতি পোস্টের জন্য মেসি নেন ২৫ লাখ ৬০ হাজার ডলারের মতো, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২২ কোটি রুপি।

ইনস্টাগ্রাম থেকে আয়ে শীর্ষে থাকা ২০ জনের মধ্যে একমাত্র ভারতীয় কোহলি। ইনস্টাগ্রামে এই তারকার অনুসারী সংখ্যা ২৫৬ মিলিয়ন বা ২৫ কোটি ৬০ লাখ। কোহলির পর ভারতীয়দের মধ্যে ইনস্ট্রাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় প্রিয়াঙ্কা চোপড়ার। প্রতি পোস্টের জন্য তিনি নেন ৫ লক্ষ ৩২ হাজার ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪ কোটি ৪০ লাখ।

তবে আজ শনিবার কোহলি আরেক সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি স্ট্যাটাস দেন। যেখানে তিনি লিখেন, আমি জীবনে যা পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ এবং ঋণী, আমার সোশ্যাল মিডিয়ার উপার্জন সম্পর্কে যে খবরগুলি ঘুরে বেড়াচ্ছে তা সত্য নয়।

এ বিভাগের অন্যান্য