বিএনপিকে ‘অগ্নিপরীক্ষা’ দেওয়ার আহ্বান জানালেন নানক

সিলেটের সময় ডেস্ক :

 

আগামী নির্বাচন হবে সকলের কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচন। তাই সেই নির্বাচনে বিএনপিকে জনগণের কাছে ‘অগ্নিপরীক্ষা’ দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

আজ শনিবার বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নানক বলেন, ‘২০১৪ সালে বিএনপি নির্বাচন প্রতিহতের আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস করে জীবন্ত মানুষ হত্যা করেছেন। বাস, ট্রেন গাড়িতে অগ্নিসংযোগ করেছে, রাস্তার গাছ কেটে ফেলেছে। শেখ হাসিনা সৃষ্টি করে আর তোমরা ধ্বংস করো।’

ষড়যন্ত্রের পথে ছেড়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি নামক দলটির অবশিষ্ট রক্ষা করতে চান তাহলে নির্বাচনের পথে আসুন। নির্বাচনে অংশগ্রহণ করুণ। প্রমাণ করুন বাংলাদেশের জনগণ সৃষ্টির পক্ষে না, ধ্বংসের পক্ষে?

১৭ আগস্ট সারাদেশে বোমা হামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ হত্যা ও লুটতরাজের রাজনীতির প্রসঙ্গ তুলে ধরেন জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘সেই বিএনপি-জামায়াত এখন আমাদের গণতন্ত্রের কথা শোনায়, মানবাধিকার শিখায়?’

বিএনপির উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিচার হতে দেবে না। এই ইনডেমনিটি অধ্যাদেশ কে পাস করেছিল ফখরুল সাহেব? আপনাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এখন গণতন্ত্রের কথা বলেন, মানবাধিকারের কথা বলেন? আইনের শাসনের কথা বলেন? তখন ঘোড়াও হাসে? কি বলে ওরা?

তিনি বলেন, ‘শেখ হাসিনা গণতন্ত্র দিয়েছে, কথা বলার সুযোগ দিয়েছে। সে কারণে কথা বলেন তবে সহ্যের সীমা ছাড়িয়ে যাবেন না। বিএনপি-জামায়াত চক্রান্তে রয়েছে। এই চক্রান্তের অংশ হিসাবেই আজকে তারা মানুষের কাছে পৌঁছাতে না পেরে, মানুষের হৃদয়কে জয় করতে না পেরে এখন দৌঁড়াচ্ছেন আন্তর্জাতিক মোড়লদের কাছে। এই আন্তর্জাতিক মোড়লরা আপনাদের ক্ষমতায় আনতে পারবে না।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ মহানগর নেতারা।

এ বিভাগের অন্যান্য