সৌদির লোভনীয় প্রস্তাবে বিপাকে ক্লাবগুলো

খেলাধূলা ডেস্ক :

ইউরোপিয়ান ফুটবল ছেড়ে একের পর এক বড়মাপের খেলোয়াড় পাড়ি জমাচ্ছেন সৌদি আরবে। এর বড় কারণ সৌদি প্রো-লিগের ক্লাবগুলোর চোখধাঁধানো পারিশ্রমিকের প্রস্তাব।

গত জানুয়ারিতে ক্রিশ্চিয়ানো রোনালদো আল নাসেরে যোগ দেওয়ার পর সৌদি আরবের ফুটবল অনেক খেলোয়াড়কেই আকৃষ্ট করেছে।

নতুন মৌসুমে ইউরোপিয়ান ফুটবল ছেড়ে সৌদি ফুটবলে নাম লিখিয়েছেন করিম বেনজেমা, এনগোলো কঁতে, রবের্তো ফিরমিনোসহ বেশ কয়েকজন তারকা। ম্যানচেস্টার সিটি থেকে রিয়াদ মাহরেজ চার বছরের চুক্তিতে যোগ দিয়েছেন আল আহলিতে।

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তির মেয়াদ আরও দুই বছর বাকি ছিল মাহরেজের। আলজেরিয়ার এই উইঙ্গারের ক্লাব ছাড়ারও বড় কারণ মোটা অঙ্কের অর্থের প্রস্তাব। চুক্তির আর্থিক বিষয় নিয়ে কোনো পক্ষ কিছু না বললেও গণমাধ্যমের খবর অনুযায়ী, অঙ্কটা ৩ কোটি পাউন্ডের বেশি।

প্রাক-মৌসুমে এশিয়া সফরে থাকা গুয়ার্দিওলাও শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্বীকার করে নিলেন, বড় অঙ্কের প্রস্তাবের কারণেই মাহরেজকে সিটিতে থেকে যাওয়ার কথা তারা বলতে পারেননি।

এ ব্যাপারে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা বলেন, রিয়াদ মাহরেজ অবিশ্বাস্য এক প্রস্তাব পেয়েছিল এবং সেই কারণেই আমরা তাকে বলতে পারিনি যে, যেও না।

তিনি আরও বলেন, সৌদি আরব দলবদলের বাজার বদলে দিয়েছে। কয়েক মাস আগে একমাত্র ক্রিশ্চিয়ানো রোনালদো যখন সেখানে গেল, তখন কেউই ভাবেনি এত বেশি শীর্ষমানের খেলোয়াড় সৌদি লিগে খেলবে। এই সংখ্যা ভবিষ্যতে আরও বাড়বে, তাই যা কিছু ঘটছে সে সম্পর্কে শীর্ষ ক্লাবগুলোকে সচেতন হতে হবে।

এ বিভাগের অন্যান্য