সরকার সন্ত্রাসীদের লালন-পালন করছে: রিজভী

সিলেটের সময় ডেস্ক :

 

১৫ বছর ধরে প্রকৃত রাজনীতি না করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সন্ত্রাসীদের লালন-পালন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী অভিযোগ করেন, ‘শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে মরিয়া। সেজন্য তিনি ‘পোড়া মাটি নীতি’অবলম্বন করেছেন। তিনি বিগত ১৫ বছর প্রকৃত রাজনীতি না করে সন্ত্রাসীদের লালন-পালন করেছেন। শুধু দলীয় ক্যাডাররাই নয়, আইনশৃঙ্খলা বাহিনীকে সন্ত্রাসী আক্রমণের উপযোগী করে গড়ে তুলেছেন। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল প্রায় প্রতিদিনই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী ও ভিন্ন মতের মানুষ প্রাণহানিসহ পঙ্গুত্ব বরণ করেছে। তাদের সহিংস আক্রমণে কেউ হাত-পা হারাচ্ছেন আবার কেউ চোখ হারাচ্ছেন। শেখ হাসিনা মনে করেন- গণতন্ত্র মানে ক্ষমতা ধরে রাখার জন্য সন্ত্রাসী ও পুলিশ দিয়ে জনগণকে লাঠিপেটা করা।’

এ সময় রুহুল কবির রিজভী গত কয়েক দিনে কুমিল্লা, নোয়াখালী, ঝিনাইদহ, নরসিংদী, ময়মনসিংহ, নড়াইলের কয়েকটি ঘটনার চিত্র তুলে ধরেন। সংবাদ সম্মেলনে ১৯ মে থেকে গত প্রায় দুই মাসে সারাদেশে বিএনপির নেতাকর্মীদের নির্যাতনের চিত্র তুলে ধরে রিজভী বলেন, এই সময়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৩০০ মামালা করা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে ১০ হাজার ৩০০ জনের অধিক নেতাকর্মীকে। গ্রেপ্তার করা হয়েছে ১ হাজার জনকে।

 

রুহুল কবির রিজভী বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঝিনাইদহে জেলা যুবদলের সদস্য মো. লিটন মণ্ডল তার সহযোগী যুবদল নেতা সন্তুর মোটরসাইকেলে ঝিনাইদহ শহরে যাচ্ছিলেন। পথে পাগলা কানাই ইউনিয়ন পরিষদের কাছে পৌঁছালে যুবলীগ নেতা সাঈদের নেতৃত্বে রাজন, তৌফিক, শাহিন, আজম, আনোয়ার, আনিস, লিটন. ওবায়দুর, লিমনসহ ১৫ থেকে ২০ জন অস্ত্রশস্ত্র নিয়ে বর্বরোচিত হামলা করে। তারা হামলা চালিয়ে লিটন মণ্ডলের ডান হাতের কব্জি কেটে নেয়। এবং কুপিয়ে পা ও শরীরের বিভিন্ন জায়গা মারাত্মকভাবে জখম করে।

তিনি আরও বলেন, গত শুক্রবার নারায়ণগঞ্জের কাঞ্চন পৌর ছাত্রদলের সদস্য সচিব তন্ময় হাছান ও ৪ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রিফাতকে কাঞ্চন পৌর ছাত্রলীগের সভাপতি আইয়ুবের নেতৃত্বে ১০-১২ জন হামলা চালিয়ে গুরুতর জখম করে।

এ বিভাগের অন্যান্য