সুনামগঞ্জে অবৈধভাবে দখল হওয়া পাঁচ খালে উচ্ছেদ অভিযান শুরু

সিলেটের সময় ডেস্ক :

 

সুনামগঞ্জ শহরে অবৈধভাবে দখল হওয়া পাঁচ খালে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে সুনামগঞ্জ পৌরসভা ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে শনিবার সকাল ১০টায় শুরু হওয়া অভিযানে নেতৃত্ব দিচ্ছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা পারভীন।

অভিযানের শুরুতেই সুনামগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম সাবেরীন সাবুর পরিবারের অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদ করা হয়। পাশাপাশি খালের ওপর নির্মিত অন্যান্য স্থাপনা উচ্ছেদের মাধ্যমে শহরের ঐতিহ্যবাহী খামারখাল উদ্ধারের কাজ চলছে। অভিযানে বিপুল সংখ্যক পুলিশ ও কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত রয়েছেন।

পৌরসভার মেয়র নাদের বখত্ বলেন, ‘শহরে জলাবদ্ধতার সংকট চরম আকার ধারণ করেছে। ছোট ছোট ড্রেন দিয়ে পানি নিষ্কাশন হয়ে এর সমাধান হচ্ছে না। এই অবস্থায় বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) পক্ষ থেকে সম্প্রতি উচ্চ আদালতে এ নিয়ে মামলা হয়। আদালত খাল উচ্ছেদের জন্য আমিসহ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সকলকে নির্দেশ দিয়েছেন। আদালতের রায় প্রতিপালনের জন্য আজ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আশা করি সকলে সহযোগিতা করবেন।’

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বললেন, শহরে পানি নিষ্কাশনের সকল খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। অবৈধ দখলদার যারাই হোন না কেন, একজনকেও ছাড় দেওয়া হবে না।

এ বিভাগের অন্যান্য