টেকনাফে ট্রলারডুবি, ২৪ দালালের বিরুদ্ধে মামলা

সিলেটের সময় ডেস্কঃ

কক্সবাজারের টেকনাফ বাহারছড়া উপকূলে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় ট্রলারডুবির ঘটনায় শহীদ উল্লাহকে প্রধান আসামি করে ২৪ জনের নামে মানবপাচার আইনে মামলা হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (৫ অক্টোবর) বিকেলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন বাহারছড়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হুসনে মুবারক বাদী হয়ে টেকনাফ থানায় মামলাটি করেন।

আটককৃতরা হলেন, টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়ার হাসান আলীর ছেলে শহীদ উল্লাহ, উখিয়ার বালুখালী ক্যাম্পের মো. রশিদ ও মো. শরীফ, মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম ও কোরবান আলী এবং ঈদগাঁর হাজিপাড়ার মো. আবদুল্লাহ।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় উদ্ধার ছয়জনকে আটক দেখিয়ে মামলা করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে। আটককৃতরা প্রাথমিকভাবে মানবপাচারে জড়িত বলে স্বীকার করেছে। তাদেরকে বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে কক্সবাজারের টেকনাফ উপকূলীয় বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটে। এ সময় এক শিশু ও তিন রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া দালালসহ ৪৫ জনকে জীবিত উদ্ধার করে কোস্টগার্ড।

এ বিভাগের অন্যান্য