শিক্ষক হেনস্তায় কার কতটুকু গাফিলতি খতিয়ে দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটের সময় ডেস্ক ঃ

নড়াইলে একজন শিক্ষককে হেনস্তার ঘটনায় কার কতটুকু গাফিলতি তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বুধবার ঈদুল আজহা উপলক্ষে সচিবালয়ে সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এবং শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ ঘটনায় আমরা সত্যিই দুঃখিত। এ ধরনের একজন শিক্ষককে জুতার মালা পরিয়ে দিয়েছে উত্তেজিত জনতা।

আমাদের ডিসি-এসপি তাৎক্ষণিকভাবে যে ব্যবস্থা নিয়েছিল সেখানে এত মানুষের উত্তেজনা হয়েছিল, আমরা যা শুনেছি। তার পরও আসল ঘটনাটা কী হয়েছিল সেটা জেনে আপনাদেরকে জানাব। ‘

ঘটনাটি খুবই অল্প সময়ের মধ্যে ঘটেছে জানিয়ে মন্ত্রী বলেন, উত্তেজিত জনতা এত বেশি একত্র হয়ে গিয়েছিল, সেখানে ডিসি-এসপির কিছু করার আগেই ঘটনা ঘটে গিয়েছিল। অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনা আসলে এটা একটা দুঃখজনক ঘটনা।

সামাজিক মাধ্যম ব্যবহারের বিষয়ে সচেতন থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘প্রিন্সিপালকে জুতার মালা পরানোর পর আমরা হঠাৎ করেই দেখছি। আমরা ফেসবুক নামক যন্ত্রে খুব বেশি নিজের কথা, অন্যের কথা প্রচার করে থাকি কিংবা লাইক দিয়ে থাকি। না জেনে না শুনে নিজের কথা না বুঝে ফেসবুকে কোনো উক্তি বা কমেন্ট না করার জন্য আমি পরামর্শ দেব। ‘

নড়াইলের ঘটনায় পুলিশের কোনো অবহেলা ছিল কি না এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘কেউ কোনো দায়িত্বে অবহেলা করলে সেটা পুলিশ করুক বা জেলা প্রশাসক করুক অথবা জনপ্রতিনিধি করুক―সেখানে সবাই ছিল আমি শুনেছি। ‘ তাই কার কতটা গাফিলতি রয়েছে সেটা খতিয়ে দেখছি বলেও জানান মন্ত্রী।

এ বিভাগের অন্যান্য