‘নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি ৮০ শতাংশ আসনে জিতবে’

সিলেটের সময় ডেস্ক ঃ

গণতন্ত্র ও আইনের শাসনের জন্য বিএনপির জন্ম হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক স্পিকার ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শনিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে পঞ্চগড় জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র ও আইনের শাসন নেই। মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

গত ১৫ বছরে কোনো নিরপেক্ষ নির্বাচন হয়নি। নিরপেক্ষ নির্বাচন দিলে এখনো বিএনপি ৮০ শতাংশ আসন পাবে। নেতাকর্মীদের ওপর এত মামলা হামলা ও নির্যাতনের পরও এখনো বিএনপি দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল। তারা উন্নয়নের কথা বলে অথচ এই পঞ্চগড়ে স্কুল-কলেজ থেকে শুরু করে রাস্তাঘাটসহ বড় বড় অবকাঠামো তৈরি হয়েছে বিএনপির সময়ে।

আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, ‘প্রশাসন ও পুলিশের সাহায্য না নিয়ে মাঠে এসে দাঁড়ান তারপর দেখা যাবে আপনারা কোথায় আছেন আর আমরা কোথায় আছি। বর্তমান নির্বাচন কমিশনেও তাদেরই লোক বসে আছে। তাদের অধীনে নির্বাচন দিলে ফলাফল হবে আগের মতোই। ‘ তবে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিলে বিএনপি নির্বাচনে যাবে বলেও জানান তিনি।

এ সময় গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নেতাকর্মীদের এক হয়ে কাজ করার আহ্বান জানান বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। বিক্ষোভ সমাবেশে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির, কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যসচিব ফরহাদ হোসেন আজাদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মীর হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলামসহ জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য