প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি শ্রীলংকা

খেলাধুলা ডেস্ক ঃ

বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে শ্রীলংকা ক্রিকেট দল। সাভারের বিকেএসপিতে দু’দিনের প্রস্তুতি ম্যাচটি হবে ১০ ও ১১ মে।

শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ইতোমধ্যে ১৪ সদস্যের বিসিবি একাদশ ঘোষণা করা হয়েছে।

বিসিবি একাদশের নেতৃত্ব দিবেন ব্যাটার মোহাম্মদ মিঠুন। শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতকে বিসিবি একাদশে রাখা হয়েছে।

এছাড়াও আছেন সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রেকর্ড সর্বোচ্চ রান করা এনামুল হক বিজয়। এক মৌসুমে ১১৩৮ রান করেছেন তিনি। জাতীয় দল থেকে বাদ পড়া পেসার আবু জায়েদ রাহির সাথে প্রস্তুতি ম্যাচের দলে আরও আছেন সাদমান ইসলাম ও সাইফ হাসান।

প্রস্তুতি ম্যাচের পর মূল লড়াইয়ে নামবে বাংলাদেশ ও শ্রীলংকা। আগামী ১৫ মে থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলংকা সিরিজের প্রথম টেস্ট। ২৩ মে থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

টেস্ট সিরিজের আগে বিকেএসপিতে ১০ ও ১১ মে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলংকা।

বিসিবি একাদশ
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দিপু, জাকির হাসান, সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, মোহাম্মদ এনামুল হক, মুশফিক হাসান, রিপন মণ্ডল, মুকিদুল আসলাম মুগ্ধ, অমিত হাসান ও আবু জায়েদ চৌধুরী রাহি।

শ্রীলংকা দল
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এম্বুলদেনিয়া।

এ বিভাগের অন্যান্য