ফিলিপাইনে বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক ঃ

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬৩) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (৫ মে) স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটে মেট্রো ম্যানিলা টাফট অ্যাভিনিউয়ে এ ঘটনা ঘটে।

নিহত আনোয়ার হোসেন মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলার কাইচাইল গ্রামের বাসিন্দা।

আনোয়ারের প্রতিবেশী ব্যবসায়ী ফারুক হোসেন বলেন, আনোয়ার হোসেন ১৯৯৬ সালে ফিলিপাইনে যান। পরে তিনি ওই দেশে গার্মেন্টস ব্যবসা শুরু করেন। ফিলিপাইনে আমাদের গার্মেন্টস ব্যবসার একটা অ্যাসোসিয়েশন আছে। আনোয়ার সেই অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। তিনি আমাদের ব্যবসায় সার্বিক সহযোগিতা করতেন। তিনি ফিলিপাইনের পাসপোর্টধারী ছিলেন। তার মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

নিহতের চাচাতো ভাই আনোয়ার হোসেন বলেন, ৪/৫ মাস আগেও তিনি দেশে এসেছিলেন। তিনি দীর্ঘ ২৬ বছর যাবৎ ফিলিপাইনে বসবাস করে ওখানে ব্যবসা‌ করে আসছিল। সেখানে বিয়েও করেন। আনোয়াররা ৭ ভাই। বাকি ৬ ভাই সবাই দেশে থাকেন। দেশের অন্য ভাইদের সঙ্গে তার সবসময় যোগাযোগ ছিল। তার মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

হত্যাকাণ্ডের সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাস্তার পাশে ফুটপাত ধরে হাঁটার সময় সাদা টিশার্ট পরিহিত আনোয়ারকে পেছন থেকে মাথায় গুলি করেন একজন অস্ত্রধারী। ঘটনার পরপরই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করেন ঘাতক।

এ বিভাগের অন্যান্য