সরকার এখন ভারতের কাছে ধরনা দিচ্ছে : ফখরুল

সিলেটের সময় ডেস্ক ঃ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে সকল রাজনৈতিক দলকে একত্রিত করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করে নতুন সংসদ ও সরকার গঠন করতে হবে।

আজ শুক্রবার নারায়ণগঞ্জের সোনারগাঁর মেঘনা ঘাট এলাকায় সোনারগাঁ উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, র‌্যাবের ওপর আমেরিকার নিষেধাজ্ঞা তোলার জন্য ভারতের কাছে পররাষ্ট্রমন্ত্রী সহযোগিতা চেয়েছেন।

কিন্তু এই গুম-খুন হত্যার নির্দেশদাতা তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ভারতের কাছে সহযোগিতা চাওয়ায় এই সরকারকে ধিক্কার জানাই।

তিনি আরো জানান, বিরোধী দলকে দমন করার জন্য ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ অসংখ্য নেতাকর্মীকে গুম, হত্যা ও মানবাধিকার লঙ্ঘনের কারণে আমেরিকার সরকার গুম, খুন ও হত্যার সাথে যারা জড়িত তাদের ৮ জনের বিরুদ্ধে আমেরিকায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন। আর সেই নিষেধাজ্ঞা তোলার জন্য সরকার নানা জায়গায় ধরনা দিয়ে চলছেন।

সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনসহ স্থানীয় নেতাকর্মীরা।

এ বিভাগের অন্যান্য