রোমাঞ্চকর ম্যাচে রিয়ালের হার

বিনোদন ডেস্ক ঃ

নাটকীয়তায় ভরা ম্যাচে শেষ বলে যেন কিছুই ছিল না। পুরো ম্যাচ গোল দেখেছে ৭টা, হতে পারতো আরও তিনটি। শেষ মুহূর্তে বেনজেমার স্পট কিকের গোলেও ম্যানচেস্টার সিটিকে রুখতে পারেনি রিয়াল। ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে এই নিয়ে টানা তিনবার রিয়ালকে হারাল সিটি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচটি ৪-৩ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল।

কেভিন ডে ব্রুইনের গোলে সিটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন গাব্রিয়েল জেসুস। বেনজেমার গোল শোধে রিয়াল শিবিরে আশা জাগলেও ফিল ফোডেনের হেডে আবারও তা মিউয়ে যায়। পরক্ষণেই চমৎকার গোলে ব্যবধান কমান ভিনিসিউস। এরপর বের্নার্দো সিলভার ঘটনাবহুল গোল এবং শেষে গিয়ে বেনজেমার সফল স্পট কিক।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই সমর্থকদের উল্লাসে ভাসান ডে ব্রুইনে। রিয়াদ মাহরেজের ক্রসে হেডে গোলটি করেন বেলজিয়ান মিডফিল্ডার। একাদশ মিনিটে দ্বিতীয় গোলটি পেয়ে যায় সিটি। বাঁ দিক থেকে বক্সে বল বাড়ান ডে ব্রুইনে। ছয় গজ বক্সের মুখ থেকে অনায়াসে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস।

১২ মিনিট না যেতেই ২ গোলে এগিয়ে গিয়ে সিটি যেন তখন রীতিমতো পা রেখে ফেলেছিল স্বপ্নের জগতেই! তবে ৩৩তম মিনিটে বাম প্রান্ত থেকে ফেরলান্দ মেন্দির ক্রসে দারুণ এক গোল করে বসেন করিম বেনজেমা। তাতে রিয়াল পেল ম্যাচে ফেরার সঞ্জীবনী সুধা।

নকআউট পর্বে এই নিয়ে টানা ৪ ম্যাচে জালের দেখা পেলেন বেনজেমা।

বিরতি থেকে ফিরে ৫৩তম মিনিটে তৃতীয় গোলটি পেয়ে যায় সিটি। রক্ষণ ছেড়ে আক্রমণে উঠে আসা ফের্নান্দিনিয়ো ডান দিক থেকে ক্রস বাড়ান ছয় গজ বক্সে আর হেডে বল জালে জড়ান ফোডেন। দুই মিনিট পরই কোনাকুনি শটে ব্যবধান কমান তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস। তাতে স্কোরলাইন ৩-২।

৬৭তম মিনিটে নিশ্চিত সুযোগ পেয়েছিলেন এমেরিক লাপোর্তে; তবে গোলমুখ থেকে তার দুর্বল শট রুখে দেন দেন থিবো কোর্তোয়া। এর সাত মিনিট পর ব্যবধান আবারও দুই গোলে বাড়িয়ে নেন সিলভা।

এরপরও হাল ছাড়েনি রিয়াল। ৮২তম মিনিটে ফলও পেয়ে যায় দলটি। বক্সে ভেসে আসা ক্রসে ভুলে হাত ছুঁইয়ে বসেন লাপোর্ত। সফল স্পট কিকে স্কোরলাইন ৪-৩ করেন বেনজেমা। এর সুবাদে আসরে ১৪ গোল নিয়ে লেভানদোভস্কিকে ছাড়িয়ে শীর্ষে উঠলেন মাদ্রিদ তারকা।

শেষ দিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল সিটি। কিন্তু স্কোরলাইনে পরিবর্তন আনতে পারেনি তারা।

ফিরতি লেগ হবে সান্তিয়াগো বের্নাবেউয়ে। আগামী বুধবার ঘুরে দাঁড়ানোর স্বপ্ন নিয়ে চেনা আঙিনায় নামবে কার্লো আনচেলত্তির দল। আর সিটির লক্ষ্য থাকবে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠার।

এ বিভাগের অন্যান্য