বাতাস বইছে, সময় অল্প -আজিজুস সামাদ ডন

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ আজাদ ডন বলেছেন, রাজনীতি করতে এসেছি, হাইব্রিড আর সুবিধাভোগীদের নিয়ে সিন্ডিকেট করার জন্য নয়। নির্বাচন রাজনীতির অংশ। নেত্রী চাইলে এমপি হতে পারি। নেত্রী আর জনগণ এর মাঝখানে আর কেউ নেই। এর আগে রাজনীতি থেকে আগাছা পরিস্কার করতে হবে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সংগঠকদের নাম শুনলে যাদের আঁতে ঘাঁ লাগে। এরা পাকিস্তানের সহযোগী। এদের ধমন করতে হবে।

শনিবার বিকালে শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আব্দুস সামাদ আজাদের ১৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
আব্দুস সামাদ স্মৃতি পরিষদ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যকালে ডন বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারবর্গ, জাতীয় চার নেতা, ত্রিশ লক্ষ শহিদ আর দুই লক্ষ মা বোনকে স্মরণ করা ছাড়া এখানে আব্দুস সামাদ আজাদের আলোচনা হতে পারে না। মরহুম স্পিকার হুমায়ুন রশিদ চৌধুরী সেদিন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে আগলে না রাখলে ইতিহাস অন্যরকম হতো। আব্দুস সামাদ আজাদ মৃত্যুকে পরোয়া না করে বঙ্গবন্ধুর পাশে ছিলেন। একবিন্দু আদর্শচ্যুত হন নি। তাদের স্মরণ সভায় যারা বাধা দেয় তারা পাকিস্তানের প্রেতাত্মা, পাকিস্তান চক্রের সুবিধাভোগী। এরাই মোস্তাকের অনুসারী বিভিন্ন সময় আওয়ামী লীগে দুর্ঘটনা ঘটায়। তিনি বলেন, বাধা দিয়েন না। বাতাস বইতে শুরু করেছে। সময় অল্প। পাহাড়ের সাথে ধাক্কা লেগে পড়ে যাবেন। শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা আব্দুল মতলিবের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল্লা মিয়া, মাসুদ মিয়া, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সিরাজ উদ্দিন মাস্টার, সাবেক সহ সভাপতি হারুন রশিদ, সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, শান্তিগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট বুরহান উদ্দিন দোলন, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক জিল্লুর রহমান, পূর্ব পাগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিদুর রহমান মধু, সাবেক ছাত্রলীগ নেতা বরুন কান্তি প্রমুখ। এসময় শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ,ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য