‘দরকার হলে মুস্তাফিজ অবশ্যই টেস্ট খেলবে’

সিলেটের সময় ডেস্ক ঃ

লাল বলের চুক্তিতে না থাকা মুস্তাফিজুর রহমান টেস্ট খেলছেন না অনেক দিন ধরেই। সম্প্রতি এক সাক্ষাৎকারেও টেস্ট খেলা নিয়ে অনীহা প্রকাশ করেছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে থাকা এই বাঁহাতি পেসার। যদিও তিনি করোনার কারণে বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয় যত দিন থাকবে, তত দিন টেস্ট খেলতে চান না বলে এর আগে বিসিবিকে জানিয়েছিলেন।

সেসব বিধি-নিষেধ এখন উঠে যাওয়ায় তার টেস্ট খেলার উচিত বলেই মনে করেন ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুস।

মুস্তাফিজকে তাই টেস্ট খেলতে বলা হবে; কিন্তু জোরও করা হবে না বলে কয়েক দিন আগে কালের কণ্ঠকে জানিয়েছিলেন তিনি। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান শনিবার বললেন ভিন্ন কথা। প্রয়োজন হলে মুস্তাফিজকে টেস্টও খেলতে হবে, এমনই জোরালো ঘোষণা শোনা গেল সন্ধ্যায় স্থানীয় এক হোটেলে বিসিবি আয়োজিত ইফতারের পর।

পেসারদের প্রসঙ্গ উঠলে মুস্তাফিজ অবধারিতভাবেই চলে আসেন। চলে এলেনও। চোটের কারণে তাসকিন আহমেদ ও মূত্রনালির সমস্যায় শরীফুল ইসলাম শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজে খেলছেন না। প্রিমিয়ার লিগের ম্যাচে বোলিং হাতে চোট পাওয়ায় সেলাই লেগেছে এবাদত হোসেনেরও। নিশ্চিত করে বলার উপায় নেই যে শ্রীলঙ্কা সিরিজে তাকে পাওয়া যাবেই। এসব প্রসঙ্গেই মুস্তাফিজকে নিয়ে নাজমুল বললেন, ‘আমাদের দরকার হলে মুস্তাফিজ অবশ্যই টেস্ট খেলবে। ‘

এ বিভাগের অন্যান্য