ছিনতাইকৃত ট্রাকসহ সাবেক মেম্বার আমিন আটক

সিলেটের সময় ডেস্ক ঃ

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে একটি ছিনতাইকৃত ট্রাক উদ্ধারসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন র‌্যাব-১৫।

বুধবার ভোর ৫টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাগলির গ্রাম থেকে গাড়িটি উদ্ধার করে এবং এ ঘটনায় ওই এলাকার মৃত সুলতান আহমদের ছেলে আমিনুল হক আমিনকে (৫৭) আটক করা হয়।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১৬ এপ্রিল চকরিয়া হতে তরমুজ বোঝাই একটি ট্রাক উখিয়ার কুতুপালং বাজারে যায়। এরপর কুতুপালং বাজারে পণ্য খালাস করে চকরিয়ার উদ্দেশ্যে ফেরত আসার সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কতিপয় ছিনতাইকারী দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে মরিচ্যা বাজার হতে ট্রাকটি ছিনতাই করে।

পরবর্তীতে ট্রাক মালিক মো. নুরুল আবছার বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন। বাদীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল ছিনতাইকৃত ট্রাক উদ্ধার অভিযানে নেমে জানতে পারে, ছিনতাইকৃত ট্রাকটি উখিয়ার মরিচ্যা এলাকায় রয়েছে এবং সাড়ে ৫টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের পাগলীর বিল এলাকায় অভিযান চালিয়ে বসত-ঘরের উঠান থেকে ছিনতাইকৃত ট্রাকটি উদ্ধারসহ আসামি আমিনুল ইসলাম আমিনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামিকে বাদীর দায়ের করা মামলা মূলে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা। তবে আটক আমিনুল হক আমিনের সহধর্মীনী উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী বলেন, আমিন স্থানীয় পর্যায়ের একজন দক্ষ সালিশকারক। সেই হিসেবে তিনি ছোটোখাটো সালিশি বৈঠক করে থাকেন। তারই ধারাবাহিকতায় একটি ট্রাককে কেন্দ্র করে দু’পক্ষের সালিশ নিষ্পত্তি করতে গিয়ে তাকে আজকে জেল-হাজতে যেতে হয়েছে। এটি ষড়যন্ত্রমূলক মামলা এবং অবিশ্বাস্য ঘটনা বলে দাবি করেন তিনি।

এ বিভাগের অন্যান্য