সিসিকের অপরিকল্পিত কর্মকান্ড: গুড়িয়ে দেওয়া হলো রিকশা লেন

সিলেটের সময় ডেস্ক ঃ

সিলেট সিটি কর্পোরেশনের অপরিকল্পিত কর্মকান্ডের ফলে প্রচুর অর্থের অপচয় হচ্ছে বলে অনেকেই মনে করছেন।

সাত মাস আগে নগরভবন, সিটি সুপার মার্কেট ও সিলেট বিভাগীয় প্রধান ডাকঘরের সামনের সড়কে গার্ড ওয়াল দিয়ে আলাদা রিকশা লেন তৈরি করেছিলো সিলেট সিটি করপোরেশন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দিবাগত মধ্যরাতে গুড়িয়ে দেওয়া হলো সেই রিকশা লেনের জন্য স্থাপন করা রাস্তার গার্ড ওয়াল।

এর আগে ক্কীন ব্রিজের সম্মুখ থেকে বন্দর পর্যন্ত লোহার পাইবের খুঁটি এবং শিকল দিয়ে রিকশার আলাদা লেন স্থাপন করেছিলো সিলেট সিটি করপোরেশন। এটিও শেষ পর্যন্ত উঠিয়ে নেয়া হয়।

রিকশার জন্য আলাদা লেন করার উদ্দেশ্য ছিলো এর মাধ্যমে এখানের সড়ক এবং ফুটপাত হকার এবং যানজটমুক্ত করা। উদ্দেশ্য মহৎ থাকলেও এটি কার্যকর করতে পারেনি সিসিক। ফলে যা হবার তাই হলো অর্থের অপচয়।
বিষয়টি নিয়ে কথা বলতে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর মোবাইল ফোনে বার বার কল দিয়েও তাঁর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি ফোন রিসিভ বা কল ব্যাকও করেননি।
পর্যবেক্ষক মহল বলছেন, কোন প্রকল্প শুরু করার পূর্বে এটা বাস্তবায়ন করা সম্ভব কী না তা আগে ভাবতে হবে। তাহলে আর অর্থের অপচয় হবে না।

সিসিকের আরো একটি উদ্দ্যোগ বন্দর পয়েন্ট থেকে চৌহাট্রা পর্যন্ত রিকশা মুক্ত রাখা । কিন্তু এটিও পুরোপুরি কার্যকর নয়, সন্ধ্যার সাথে সাথে অসংখ্য রিকশা এই রাস্তায় প্রবেশ করে এবং যানজটের সৃষ্টি করে। এটিও দেখার কেউ যেন নেই।

এ বিভাগের অন্যান্য