বঙ্গোপসাগরে জাহাজডুবি; নিখোঁজ ১৩ ক্রু উদ্ধার

সিলেটের সময় ডেস্ক ঃ

বঙ্গোপসাগরের ভাসানচর উপকূলে সজল তন্ময়-২ নামে কয়লাবোঝাই একটি লাইটার জাহাজ ডুবে গেছে। এ ঘটনায় ওই জাহাজে থাকা নিখোঁজ ১৩ ক্রুকে পরে উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম থেকে প্রায় ৯০০ টন কয়লা নিয়ে ঢাকার মিরপুরে যাওয়ার পথে চট্টগ্রাম ঢাকা নৌ রুটের নিউ চ্যানেল-৮ পয়েন্টে সাগরের জোয়ারের প্রবল ধাক্কায় শনিবার সকালে জাহাজটি উল্টে যায়।

এ সময় ১২ জনকে বিভিন্ন পণ্যবাহী জাহাজের লোকজন উদ্ধার করে।

একজন ভাসতে ভাসতে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের কাছে গিয়ে ওঠেন। দুপুরে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের খোরশেদ আলম ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কর্মকর্তা মোফাজ্জল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

ভাসানচর কোস্ট গার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন জানান, ‘সকাল সাড়ে ৯টার দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে অভিযানে রয়েছি। জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধার করা হয়েছে। তবে ঠিক কখন এই জাহাজডুবি হয়েছে এ ব্যাপারে কেউ সঠিক তথ্য জানাতে পারেনি। ‘

চট্টগ্রাম বন্দর থেকে অভ্যন্তরীর রুটে পণ্যবাহী লাইটাররেজ জাহাজসমূহের নিয়ন্ত্রক সংস্থা ডাব্লিউটিসি কর্মকর্তা কমলেশ রায় জানান, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে মাদার ভেসেল থেকে প্রায় ৯০০ টন কয়লা বোঝাই করে ঢাকার মিরপুরে যাওয়ার পথে জাহাজটি ডুবে যায়। এ সময় এই রুটে চলাচলকারী অন্য বাণিজ্যিক জাহাজের লোকজন ডুবে যাওয়া জাহাজে থাকা ১৩ ক্রুকে উদ্ধার করেন।

এ বিভাগের অন্যান্য