সপ্তাহজুড়েই থাকবে ঝড়-বৃষ্টি

সিলেটের সময় ডেস্ক ঃ

দেশের একাধিক স্থানে গত কয়েক দিন ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। চলতি সপ্তাহজুড়েই এই ঝড়-বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। একই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, গভীর সঞ্চারণশীল মেঘের প্রভাবে সিলেট বিভাগের প্রায় সব জেলায়ই বৃষ্টি শুরু হয়েছে, তা আগামী এক সপ্তাহ চলতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও রংপুর বিভাগেও বৃষ্টির সম্ভাবনা আছে। ফলে দেশের হাওর এলাকাগুলোতে পানি বাড়বে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সিলেট ও ময়মনসিংহ বিভাগের পার্শ্ববর্তী ভারতীয় অংশেও টানা ভারি থেকে অতি ভারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। ফলে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের হাওর এলাকায় আরেক দফা বন্যা হতে পারে।

ঝড়বৃষ্টি শুরু হলেও গরমের মাত্রা তেমন একটা কমছে না। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে শ্রীমঙ্গলে ৫৩ মিলিমিটার।

 

এ বিভাগের অন্যান্য