সরকার পতনে প্রয়োজনে জীবন দেব : রব

সিলেটের সময় ডেস্ক:

স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, কোনো স্বৈরাচারী সরকারকে কেউ একা ক্ষমতাচ্যুত করতে পারেনি। এতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা ঐক্যফ্রন্ট নিয়ে ঐক্যবদ্ধ হয়েছি। কিন্তু আন্দোলন করতে পারিনি।

কয়েকটি জনসভা করেছি মাত্র। স্বৈরাচারী সরকারকে পতন করতে হলে প্রয়োজনে জীবন দেব। স্বৈরাচারী সরকারের পতনে দুই-চারটা জীবন উৎসর্গ করতে হয়।

শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা জেএসডির প্রতিনিধি সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। জেলা শহরের কুটুম বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে জেলা জেএসডি এ আয়োজন করে।

আ স ম রব আরো বলেন, মাওলানা আব্দুল হামিদ খান ভাষানি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। আমিও প্রতিষ্ঠাকালীন নেতা। কিন্তু এখন আমি আওয়ামী লীগ করি না। আমার মতো আরো ৫০ জনের নাম বলতে পারব যারা আওয়ামী লীগ থেকে সরে দাঁড়িয়েছে। শেখ হাসিনা স্বৈরাচারী সরকার গঠনের কারণেই প্রতিষ্ঠাকালীন নেতারা আজ আওয়ামী লীগের সঙ্গে জড়িত নেই।

তিনি আরো বলেন, জনগণের অধিকার ফিরিয়ে দিতে আমরা বঙ্গবন্ধুকে নেতা বানিয়ে ঐক্য করেছি। এখন স্বৈরাচারী সরকারের পতনের জন্য প্রত্যেকটি রাজনৈতিক দলকে ডেকে একসঙ্গে আন্দোলনে নামতে হবে। ২ মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন না করলে হয়তো আজ স্বাধীন বাংলাদেশ পেতাম না।

জেলা জেএসডির সভাপতি অধ্যক্ষ মনছুরুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, জেএসডি নেতা অধ্যক্ষ আবদুল মোতালেব। জেএসডি জেলা ও উপজেলার বিভিন্ন শাখার নেতারা উপস্থিত ছিলেন।

জেলা জেএসডির সম্মেলনের জন্য মনছুরুল হককে আহ্বায়ক ও আবদুল মোতালেবকে যুগ্ম-আহ্বায়ক করে ২৬ সদস্য বিশিষ্ট প্রস্তুতি কমিটি ঘোষণা করেন তানিয়া রব।

এ বিভাগের অন্যান্য