আইপিএল ডাকছে তাসকিনকে

স্পোর্টস ডেস্ক ঃ

রবিবার সন্ধ্যায় ঢাকায় ফোন করেছেন গৌতম গম্ভীর। ভারতের সাবেক ওপেনার এবারের আইপিএলে নতুন দল লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে তাঁর দলে চাই এবং সেটা পুরো মৌসুমের জন্যই। আর এই প্রস্তাবে রাজি হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই টেস্টের আগেই ভারতের উদ্দেশে রওনা দিতে হবে তাসকিনকে।

গতকাল ওয়ান্ডারার্সে দ্বিতীয় ওয়ানডের পরই ঢাকা থেকে ফোনে খবরটা পেয়েছেন তাসকিন আহমেদ। তবে প্রস্তাবের বিষয়টি নিয়ে দল এবং বোর্ডের সঙ্গে আলোচনার জন্য কিছু সময় চেয়েছেন বলেই জানিয়েছে বাংলাদেশ দলের নির্ভরযোগ্য একটি সূত্র। যদিও আজকের মধ্যেই তাসকিনকে লখনউ ফ্র্যাঞ্চাইজিকে বিষয়টি জানাতে হবে।

বাংলাদেশ দলের একজন নাম প্রকাশ না করার শর্তে কালের কণ্ঠকে বলেছেন, ‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট এখন বাস্তবতা। চাইলেও আপনি কাউকে ধরে রাখতে পারবেন না। ’ বিসিবি সভাপতি নাজমুল হাসানও বাস্তবতা মেনে উদার। সাকিব আল হাসানকে যেমন গত মৌসুমে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি দেওয়া হয়েছিল। এবার দল পেলে  প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজেও পাওয়া যেত না এই তারকাকে। তাই তাসকিনের ছুটি পেয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছেন দলের গুরুত্বপূর্ণ সদস্যটি।

 

এ বিভাগের অন্যান্য