জাতীয় ঈদগাহে সাহাবুদ্দীন আহমদের জানাজা অনুষ্ঠিত

সিলেটের সময় ডেস্ক ঃ

সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের নামাজে জানাজা জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২০ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে মরহুমের মরদেহবাহী গাড়ি জাতীয় ঈদগায় এসে পৌঁছে। পরে সকাল সাড়ে ১০টার দিকে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে অনুষ্ঠিত জানাজায় রাষ্ট্রপতির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

এ ছাড়া রাষ্ট্রপতির পক্ষ থেকে মরহুমের কফিনে বিশেষ সম্মাননাও জানানো হয়। জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ সাবেক প্রধান বিচারপতিরা, সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টের বিচারপতিরা, মরহুমের পরিবারের সদস্য, রাজনৈতিক নেতারাসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ বাংলাদেশের উজ্জ্বল নক্ষত্র। বিচার অঙ্গনে এমন মানুষ হিসেবে আমরা যাঁদের পেয়েছি, তাঁদের মধ্যে তিনি অনন্য। যাঁরা বিচার অঙ্গনে চলাফেরা করেন, তাঁরা জানেন। এখন থেকে ৫০/১০০ বছর পরেও আমরা তাঁর কাজের সুফল পাব।

সাহাবুদ্দীন আহমদের ছোট ছেলে সোহেল আহমদ বলেন, বাবা তাঁর কর্মজীবনের অধিকাংশ সময়ই এই বিল্ডিংয়ে কাটিয়েছেন। ব্যক্তিজীবন এবং কর্মজীবন, উভয় মিলে তিনি মনেপ্রাণেই একজন বিচারক ছিলেন। আপনারা সবাই বাবার জন্য দোয়া করবেন।

মরহুমের নামাজে জানাজা পড়ান বাংলাদেশ সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব আবু সালেহ মো. সলিমুল্লাহ। জানাজা শেষে তাঁর মরদেহ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে নিয়ে যাওয়া হয়। এরপর বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে জানানো হয়েছে।

 

এ বিভাগের অন্যান্য