নাটকের শেষ দৃশ্যে ‘ভিলেন’ হয়ে গেলেন নায়ক

স্পোর্টস ডেস্ক ঃ

টেস্ট ক্রিকেটের প্রতি তার বিতৃষ্ণা অনেক দিনের। বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে না গিয়ে ব্যাপক বিতর্কের জন্ম দেন। তাকে ছাড়াই নিউজিল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট জয় করে দেশে ফেরে বাংলাদেশ। এরপর গতকাল শুক্রবার দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এলো প্রথম জয়।

ঐতিহাসিক এই জয়ের অন্যতম নায়কের নাম সাকিব আল হাসান।

অথচ এই সফরের আগে কত নাটকই না করেছেন সাকিব! আইপিএলের জন্য প্রথম বললেন টেস্ট খেলবেন না। পরে আইপিএলে দল না পেয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসানকে নিশ্চিত করলেন, দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন এবং দুই ফরম্যাটেই খেলবেন। কিন্তু সফরের কয়েক দিন আগে আবার মিডিয়ার কাছে বলে বসলেন, তিনি আফ্রিকায় যাবেন না! কারণ মানসিকভাবে তিনি বেশ বিপর্যস্ত।

এরপর আবার বিসিবি সভাপতির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক। আবার সাংবাদিকদের সামনে এসে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া নিশ্চিত করা। দুবাইয়ে বিজ্ঞাপনী শুটিংয়ে যাওয়ার আগে সাকিব বলেছিলেন, ক্রিকেট উপভোগ করছেন না। দলে নিজেকে প্যাসেঞ্জার মনে হচ্ছে! এরপর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে বিমানে ওঠার আগে তিনি ফের বলে যান, প্যাসেঞ্জার থেকে ড্রাইভিং সিটে বসতে চান। গতকাল প্রথম ওয়ানডেতে নিজের কথা রেখেছেন সাকিব।

সময়ের দাবি মিটিয়ে খেলেছেন ৬৪ বলে ৭৭ রানের ইনিংস। যেভাবে খেলছিলেন, বাজে শটে আউট না হলে কাল তার দশম ওয়ানডে সেঞ্চুরিটা হয়েই যেত। ঐতিহাসিক জয়ের ম্যাচে সাকিবের হাতেই উঠল ম্যাচসেরার পুরস্কার। কয়েক দিন আগেই যিনি সবার কাছে ভিলেন ছিলেন, তিনিই পারফরম্যান্স দিয়ে ফের নায়ক হয়ে উঠলেন। সাকিবের মতো বিশ্বসেরাকে তো এভাবেই দেখতে চায় সবাই। এখন শেষ হয়ে যাওয়া নাটকের নতুন কোনো সিক্যুয়ালের জন্ম না হলেই হয়।

 

এ বিভাগের অন্যান্য