রুশ তারকার সিংহাসন কেড়ে ইউক্রেনীয় স্ত্রীকে মনফিলসের চুমু

স্পোর্টস ডেস্ক ঃ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে ক্রীড়াক্ষেত্রেও যেন ‘যুদ্ধ যুদ্ধ’ ভাব। ইতিমধ্যে বিভিন্ন ক্রীড়া সংস্থা আক্রমণকারী রাশিয়ার ওপর অনেক বিধি-নিষেধ আরোপ করেছে। রাশিয়াকে নিষিদ্ধ ঘোষণা করেছে অলিম্পিক কমিটি। ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে নানা ক্ষেত্রে রাশিয়াকে একঘরে করে দেওয়া হয়েছে।

এবার তিন সপ্তাহ এক নম্বরে থাকার পরে পুরুষদের টেনিসে শীর্ষস্থান হারালেন রাশিয়ার টেনিস তারকা দানিল মেদভেদেভ।

ইন্ডিয়ান ওয়েলসের চতুর্থ রাউন্ডে মেদভেদেভ হেরে যান তার ফরাসি প্রতিদ্বন্দ্বী গিয়েল মনফিলসের কাছে। ম্যাচের চতুর্থ রাউন্ডে বিশ্বের ২৮ নম্বর মনফিলস তিন সেটে হারিয়ে দেন মেদভেদেভকে।  এর মাধ্যমেই মেদভেদেভের সিংহাসনচ্যুতি ঘটে।  ৪-৬, ৬-৩, ৬-১ সেটে ম্যাচ জিতে নেন মনফিলস। জয়ের পর দর্শক আসনে বসে থাকা ইউক্রেনীয় স্ত্রী এলিনা শিতোলিনার দিকে চুমু ছোড়েন মনফিলস। সঙ্গে দেখা যায় তার পরিচিত উদযাপন।

২০০৯ সালের পরে এই প্রথমবার বিশ্বের এক নম্বর তারকাকে হারালেন মনফিলস। ২ ঘণ্টা ৬ মিনিটের ম্যাচে প্রথম সেট ছাড়া বাকি দুই সেটে রুশ প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি তিনি। চাপে পড়ে অসংখ্য আনফোর্সড এরর করেন মেদভেদেভ। ফলে তিনি আরো পিছিয়ে পড়েন। তৃতীয় সেটে মনফিলস বলতে গেলে একতরফাভাবে জিতে যান।

উল্লেখ্য, চলতি বছর ২৮ ফেব্রুয়ারি সার্বিয়ার নোভাক জোকোভিচকে টপকে ১ নম্বর হয়েছিলেন মেদভেদেভ। কিন্তু সেটা বেশি দিন ধরে রাখতে পারলেন না।

এ বিভাগের অন্যান্য