ঘুমেই তিনবার হার্ট অ্যাটাক; না-ফেরার দেশে ‘রেজর র‍্যামন’

আন্তর্জাতিক ডেস্ক ঃ

নব্বইয়ের দশকের তুমুল জনপ্রিয় রেসলার স্কট হল আর নেই! ৬৩ বছর বয়সে না-ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ‘রেজর র‍্যামন’ খ্যাত এই রেসলার। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান বলে জানা গেছে। ডাব্লিউ ডাব্লিউ ই কর্তৃপক্ষ আজ মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, ঘুমের মাঝে পরপর তিনবার হার্ট অ্যাটাক হয়েছিল স্কট হলের। শেষ পর্যন্ত তাঁকে আর বাঁচানো যায়নি।

স্কট হল ১৯৯২ সালে রেসলিংয়ে যোগ দেন। তাঁর স্টেজ নেম ছিল রেজার ব়্যামন। তিনি সর্বশ্রেষ্ঠ আন্ত মহাদেশীয় চ্যাম্পিয়ন হিসেবে নিজের স্থান নিশ্চিত করেন এবং শন মাইকেলসের সাথে ঐতিহাসিক প্রথম ল্যাডার ম্যাচের অংশ হয়ে যান।  রেসেলম্যানিয়া ১০-এ তাঁদের ম্যাচটি এখনো ইন্ডাস্ট্রিতে স্মরণীয় হয়ে আছে। এরপর স্কট হল প্রতিদ্বন্দ্বী ডাব্লিউসিডাব্লিউয়ে যোগ দিতে রেসলিং ত্যাগ করেন। এক পর্যায়ে হাল্ক হোগান এবং ন্যাশের সাথে গঠন করেন নিউ ওয়ার্ল্ড অর্ডার (এনডাব্লিউও)।

২০০২ সালে স্কট হল আবারও রেসলিংয়ে ফিরে আসেন এবং রেসেলম্যানিয়া-১৮-এ স্টোন কোল্ড স্টিভ অস্টিনের বিপক্ষে লড়াই করেন। ২০১৪ সালে তাঁকে রেসলিং হল অফ ফেমে অন্তর্ভুক্ত করা হয়। পুরস্কার গ্রহণের সময়ে দেওয়া বক্তৃতায় তিনি একটি বিখ্যাত মন্তব্য করেছিলেন, “পরিশ্রম করলে ফল পাওয়া যায়, স্বপ্নও বাস্তব হয়। খারাপ সময় কখনোই চিরস্থায়ী হয় না কিন্তু ‘খারাপ মানুষেরা’ থেকে যায়। ” পরে ২০২০ সালে নিউওয়ার্ল্ড অর্ডারে সদস্য হিসেবে আবারও তাঁকে হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হয়।

 

এ বিভাগের অন্যান্য