যেসব বলিউড তারকা কলেজের গণ্ডি পার হননি

বিনোদন ডেস্ক ঃ

ভালো ক্যারিয়ার গড়তে হলে বড় ডিগ্রি অর্জন বা বিদ্যান হওয়া জরুরি। তবে শুনলে অবাক হবেন এমন বহু তারকা রয়েছেন যারা কলেজের পড়া শেষ না করেই অভিনয়ে পা রেখেছেন। শুধু তাই নয় প্রতিভা ছড়িয়ে দাঁপিয়ে কাজ করছেন। আসুন জেনে নেই আমির খান আর দীপিকা-অক্ষয় ছাড়া আর কে কে রয়েছেন এ তালিকায়!

মুম্বাইয়ের ডন বস্কোতে পড়েন অক্ষয় কুমার। এরপর তিনি যান গুরু নানক খালসা কলেজে। তবে কুকিং ক্যারিয়ার ও মার্শাল আর্টস শেখার চক্করে ছেড়ে দেন লেখাপড়া!

মুম্বাইয়ের জামনাবাই স্কুল থেকে বেরিয়েই সোজা বলিউডে। করণ জোহরের স্টুডেন্টস অফ দ্য ইয়ারে তিনি কলেজ স্টুডেন্ট হলেও প্রকৃতপক্ষে নিজে কলেজ যাননি কখনও। তিনি বলিউডের বিখ্যাত পরিচালক মহেশ ভাটের কন্যা আলিয়া ভাট। সবশেষ ‘গাঙ্গুবাঈ’ সিনেমায় অভিনয় করে সবার প্রশংসা কুড়াচ্ছেন আলিয়া।

এটা বিশ্বাস করা কঠিন হলেও ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খানও পড়েন এ দলে। আলিয়ার মতো আমিরও মুম্বাইয়ের জামনাবাই থেকে ১২ ক্লাস পাস করেছেন। এরপর তিনি যোগ দেন থিয়েটারে, চলে আসেন অভিনয়ে। (ফাইল

হলি-বলি কাঁপানো প্রিয়াঙ্কা চোপড়ার বেড়ে ওঠা ডাক্তার পরিবারে ও তিনি নিজে ইঞ্জিনিয়র হওয়ার স্বপ্ন দেখতেন। বরেলি আর্মি পাবলিক স্কুল থেকে তিনি ১২ ক্লাস পাস করেন ও ভর্তি হন মুম্বাইয়ের জয় হিন্দ কলেজে। কিন্তু অভিনেতা হওয়ার স্বপ্নে তা মাঝপথেই ছেড়ে দেন।

দীপিকার পড়াশোনা তার হোমটাউন বেঙ্গালুরুতে। সেখানকার মাউন্ট ক্যারামেল স্কুলে পড়েন তিনি। স্কুলের থেকে বেরিয়েই শুরু করেন মডেলিং। তবুও পড়াশোনার ইচ্ছে নিয়ে ইন্দিরা গান্ধি ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটিতে ব্যাচেলার কোর্সে ভর্তি হন। কিন্তু কাজের ফাঁকে সময় না মেলায় পড়াশোনা আর শেষ করে উঠতে পারেননি।

এ বিভাগের অন্যান্য