ভোলায় ৬৮০০ লিটার সোয়াবিন তেল মজুদ, গোডাউন সিলগালা

সিলেটের সময় ডেস্ক ঃ

ভোলায় লাইসেন্সবিহীন অবৈধভাবে ৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেল মজুদের অভিযোগে রাসেদুল আমিন নামে এক ব্যবসায়িকে ২০ হাজার টাকা জরিমানা করে গোডাউন সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল রবিবার (১৩ মার্চ) দিবাগত রাতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমানের নেতৃত্বে র‌্যাব, পুলিশ, ভোক্তা অধিকার ও কৃষি বিপনন কর্মকর্তার উপস্থিতে ভোলা পৌরসভা ১নম্বর ওয়ার্ড স্টেডিয়াম সড়ক এলাকায় একটি ফ্লাটবাসা থেকে এই তেল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, আসন্ন রমজানকে সামনে রেখে অসাধু ব্যবসায়িরা বাজারে সয়াবিন তেলের সংকট সৃষ্টির লক্ষ্যে অবৈধ উপায়ে বিপুল পরিমাণ তেল মজুদ করেছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) এমন সংবাদের ভিত্তিতে ভোলা পৌরশহরের ১নম্বর ওয়ার্ডের একটি ফ্লাট বাসায় তল্লাশি চালিয়ে ৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেলের সন্ধান পাওয়া যায়।

অবৈধভাবে ভোজ্য তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে ও তৈল ক্রয়ের রশীদ এবং লাইসেন্স না থাকায় রাসেদুল আমিনকে কৃষি বিপনন আইন ২০১৮-এর ১৯(১) (ক) ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি গোডাউন সিলগালা করা হয়েছে। এবং তেল ক্রয় ও লাইসেন্সসহ প্রয়োজনীয় বৈধ রশিদ দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

ভোলা জেলা কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা মো. মোস্তফা সোহেল জানান, ডিলার রাশেদুর আমিন বেশি দামে বাজারে বিক্রির উদ্দেশ্যে বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুত করে রেখেছিলেন এবং বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

 

এ বিভাগের অন্যান্য